নারায়ণগঞ্জ জাপায় শুদ্ধি অভিযান


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
নারায়ণগঞ্জ জাপায় শুদ্ধি অভিযান

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচন উপলক্ষে নিজেদের অবস্থান মজবুত করতে সতর্ক হচ্ছে নারায়ণগঞ্জ জাতীয় পার্টি। সেই সতর্কের আলামত স্বরূপ ইতোমধ্যে নারায়ণগঞ্জ জাতীয় পার্টির কয়েকজন নেতাকে বহিস্কার করা হয়েছে। পাশাপাশি আরও ডজনখানেক নেতাকে বহিস্কার করা হতে পারে বলেও দলীয় নেতাকর্মীদের সূত্রে জানা গেছে।

সূত্র মতে, নারায়ণগঞ্জ-৫ ও নারায়ণগঞ্জ-৩ আসনের বর্তমান সংসদ সদস্য হচ্ছেন যথাক্রমে সেলিম ওসমান ও লিয়াকত হোসেন খোকা। তারা দুজনেই জাতীয় পার্টির লাঙল প্রতিকের টিকেটে নির্বাচিত হয়েছেন। আর বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামীলীগের প্রধান শরীক দল হচ্ছে জাতীয় পার্টি। আগামী জাতীয় সংসদ নির্বাচনেও এই বন্ধুত্ব থাকবে বলে ঘোষণা দিয়েছেন দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই হিসেবে আগামী সংসদ নির্বাচনেও নারায়ণগঞ্জ-৫ ও নারায়ণগঞ্জ-৩ আসনে লাঙল প্রতিক থাকার সম্ভাবনা রয়েছে।

এদিকে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতাকর্মীদের দাবী হচ্ছে আগামী সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ৫ টি আসনেই নৌকা প্রতিক দিতে হবে। তারা এই দাবীর সাথে বিভিন্ন যৌক্তিকতা দেখিয়ে আওয়ামীলীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়েছেন। পাশাপাশি নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করার লক্ষ্যে আওয়ামীলীগের অনেক মনোনয়ন প্রত্যাশীরা মাঠেও নেমেছেন। কিন্তু তারা সকলেই দলীয় প্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত মানতে বাধ্য। ফলে প্রধানমন্ত্রীর ঘোষণার পর থেকেই নৌকা প্রতিকের দাবিতে কিছুটা চুপসে যান।

আর এ সুযোগে নারায়ণগঞ্জ জাতীয় পার্টির নেতারা নিজেদের অবস্থান জানান দেয়ার জন্য দলের মধ্যে শুদ্ধি অভিযান শুরু করেন। এই শুদ্ধি অভিযানে ইতিমধ্যে সিদ্ধিরগঞ্জের দুইজন ছাটাই হয়েছেন। পাশাপাশি ওই তালিকাতে অন্তত ডজনখানেক নেতার নাম রয়েছে তাদের বিরুদ্ধে অচিরেই বহিস্কারের সিদ্ধান্ত নিতে যাচ্ছে দলটি। ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতিও শুরু হয়েছে বলে জানা গেছে। ছাটাইকৃত দুজনেই কয়েকদিন ধরে জাতীয় পার্টি থেকে নারায়ণগঞ্জ-৫ আসনের মনোনয়ন প্রত্যাশী আল জয়নালের বিভিন্ন কর্মসূচীতে যেতেন।

জাতীয় পার্টির একাধিক নেতা জানিয়েছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে দলের ভেতরে শুদ্ধি অভিযান আনতেই এখন থেকেই কঠোর অবস্থানে আছে দলটি। সে ভিত্তিতেই দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে সিদ্ধিরগঞ্জ থানা জাতীয় পার্টির সহ সভাপতি মোতালেব ও আলী হোসেন ভূইয়াকে বহিস্কার করা হয়েছে। যাতে করে দলের মধ্যে কেউ বিশৃঙ্খলা কিংবা মনোনয়ন ইস্যুতে কোন ধরনের গঠনতন্ত্র বিরোধী কাজ করতে না পারে সেজন্যই কঠোর হচ্ছে দলটি।

সংবাদ মাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত, দলীয় সভা সমাবেশে অনুপস্থিত থাকায় ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর জাতীয় পাটির সিনিয়র নেতৃবৃন্দের নির্দেশে সংগঠনের ধারা ৮ উপধারা ১ ক্ষমতা বলে জাতীয় পার্টির সকল পদ সহ সাধারণ সদস্য পদ থেকে তাদেরকে বহিস্কার করা হয়।

আপনার মন্তব্য লিখুন:
-->
newsnarayanganj24_address
রাজনীতি এর সর্বশেষ খবর
আজকের সবখবর