rabbhaban

সাবেক ছাত্রদল নেতারাও নেই রনির পাশে


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:০৫ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
সাবেক ছাত্রদল নেতারাও নেই রনির পাশে

বিগত প্রায় ১০ বছর ধরে আন্দোলন সংগ্রামের বাইরে থাকা নারায়ণগঞ্জ বিএনপির মূল দলের পাশাপাশি অঙ্গসংগঠনেও স্থবিরতা চলে এসেছে। দলীয় প্রায় প্রত্যেক কর্মসূচিতেই তাদের ভূমিকা থাকে নিরব। এমনকি জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের গ্রেফতারের পরেও আন্দোলনে তাদের উল্লেখযোগ্য কোন ভূমিকা নেই। আর এসকল আন্দোলন সংগ্রামে এগিয়ে আসছেন না সাবেকরা নেতারাও।

দলীয় সূত্র মতে, বিএনপির অঙ্গসংগঠনের মধ্যে ভ্যানগার্ড হিসেবে পরিচিত ছাত্রদল। অতীতের সকল কর্মসূচিতেই ছাত্রদলের যথেষ্ট অবদান রয়েছে। সেই সূত্র ধরে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলেরও গুরুত্বপূর্ণ অবদান রয়েছে দলীয় আন্দোলন সংগ্রামে। কিন্তু গত কয়েক বছর ধরেই নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল তাদের সেই গতি হারিয়েছে। নারায়ণগঞ্জ বিএনপির মূল দলের পাশাপাশি দলীয় আন্দোলন সংগ্রামে ছাত্রদলেরও নিস্ক্রীয়তা চলে এসেছে।

এরই মধ্যে দুইদিন নিখোঁজ থাকার পর গত ১৭ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিকে পিস্তল ও গুলি সহ গ্রেফতার দেখানো হয়েছে। এর আগে গত শনিবার ১৫ সেপ্টেম্বর সন্ধ্যার পরে ডিবি পুলিশ পরিচয়ে রাজধানীর বাড্ডা এলাকা থেকে রনিকে আটক করে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছিল পরিবার। এই ঘটনার পর থেকে এখন পর্যন্ত কারাগারে আটক রয়েছেন মশিউর রহমান রনি। নির্বাচনের আগে তার জামিন হবে কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। বরং একের পর এক মামলায় রিমান্ডে আনা হচ্ছে তাকে।

কিন্তু নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনির মুক্তির দাবিতে এগিয়ে আসছেন না জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও বর্তমান জেলা যুবদলের সভাপতি মোশারফ হোসেন, জেলা ছাত্রদলের সাবেক সেক্রেটারী ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাহিদ হাসান রোজেল, জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক মাসুকুল ইসলাম রাজীব ও মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক আবুল কাউসার আশা।

রনির গ্রেফতারে প্রায় ৮দিন পেরিয়ে গেলেও ছাত্রদলের সাবেক নেতা হিসেবে তাদের কোন পদক্ষেপই লক্ষ্য করা যাচ্ছে না। এমনকি তাদের পক্ষ থেকে কোন বিবৃতিও পাওয়া যায়নি। বর্তমানে তারা যে সকল সংগঠনের দায়িত্ব পালন করছেন সেখান থেকেও কোন বিবৃতি দেয়া হয়নি। তবে কয়েক নেতা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিক্রিয়া জানিয়েছেন।

প্রসঙ্গত, প্রায় ৫ বছর পর গত ৫ জুন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক আকরাম উল হাসান মিন্টু স্বাক্ষরিত নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি করা হয়েছে মশিউর রহমান রনিকে ও সাধারণ সম্পাদক করা হয়েছে খাইরুল ইসলাম সজীবকে। এতে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে সোহেল মিয়াকে। কমিটিতে সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ উল্লাহ, সহ সভাপতি আরিফুর রহমান মানিক, ৭জন যুগ্ম সম্পাদক হলেন ইসমাইল মামুন, মেহেদী হাসান, মঈনুল ইসলাম রবিন, নাজমুল হাসান বাবু, মশিউর রহমান শান্ত, রাকিব হাসান রাজ ও রফিকুল ইসলাম রফি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর