rabbhaban

নারায়ণগঞ্জে জাতীয় ঐক্যফ্রন্টের মেরুকরণ, সভার ছবি প্রকাশ


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ৩১ অক্টোবর ২০১৮, বুধবার
নারায়ণগঞ্জে জাতীয় ঐক্যফ্রন্টের মেরুকরণ, সভার ছবি প্রকাশ

নারায়ণগঞ্জে জাতীয় ঐক্যফ্রন্টের একটি সভা নিয়ে বেশ তুলকালাম কান্ড ঘটছে। শহরের এস এম মালেহ রোডে জয়নাল প্লাজায় সম্প্রতি অনুষ্ঠিত হয় ওই সভাটি। সভাটি আরো আলোচিত হয়েছে সেখানে বিএনপি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের উপস্থিতির কারণে।

রাজনৈতিক সংশ্লিষ্টরা বলছেন, হঠাৎ ওই বৈঠক নিয়ে নারায়ণগঞ্জের রাজনৈতিক অঙ্গন বেশ সরগরম। সভাতে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সেক্রেটারী এটিএম কামাল। তাকে নিয়েই বেশ আলোচনা এখন। কারণ তিনি সবশেষ ৩০ অক্টোবর শহরের চাষাঢ়াতে বিএনপির কর্মসূচীতে ছিলেন। ওই সময়ে মহানগর বিএনপির সেক্রেটারী সহ ৪জনকে গ্রেফতার ও পরদিন সাবেক এমপি আবুল কালাম, সাখাওয়াত সহ ২৪জনের বিরুদ্ধে মামলা হলেও কামালের নামে মামলা হয়নি।

এদিকে পর্দার অন্তরালে অনেক খেলা শুরু হয়েছে নারায়ণগঞ্জে। টার্গেট আগামী সংসদ নির্বাচন। এ নির্বাচনে কি ঘটবে সেটা এখনো আন্দাজ করতে না পারা গেলেও নাটকীয়তা ক্রমশ বাড়ছে। তফসিল ঘোষণার পূর্ব মুহূর্তে এসে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপ হতে যাচ্ছে যেখানে যাবেন ড. কামাল হোসেনের নেতৃত্বে ১৬ জন। ওই তালিকাতে আছেন নারায়ণগঞ্জের সাবেক এমপি এস এম আকরাম।

নারায়ণগঞ্জ জেলা গণফোরাম সভাপতি দেলোয়ার হোসেন চুন্নুর বাড়িতে অনুষ্ঠিত হয়েছে।  আকরামের ডাকে ইতোমধ্যে নারায়ণগঞ্জ বিএনপির অনেকে সাড়াও দিয়েছেন। মহানগর বিএনপির সেক্রেটারী এটিএম কামাল বলেন, ‘আসলে আমাদের কোন বৈঠক ছিল না। এমনিতে চা চক্র ছিল। আমি দীর্ঘদিন আমেরিকাতে ছিলাম। সম্প্রতি দেশে ফিরে আসার পর সৌজন্যবোধ মূলক আলোচনা হয়েছে।’

ঐক্য ফ্রন্টের সমাবেশ উপলক্ষ্যে কামাল বলেন, ‘আসলে সমাবেশের নির্দেশনা আসবে আমাদের দল থেকে। গণফোরাম কিংবা অন্যরা প্রস্তুতি নিলেও এখনো আমাদের কোন নির্দেশনা আসেনি।’

এদিকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির একটি বড় গ্রুপ ইতোমধ্যে আগামী নির্বাচনে সাবেক এমপি কালামকে বাদ দিয়ে এ আসনে এস এম আকরামকে নিয়েই মাঠে কাজ করতে চায়। সেজন্যই বিএনপির ওই গ্রুপটি চাচ্ছে আকরামকে যেন মনোনয়ন দেওয়া হয়।

সংশ্লিষ্টদের মতে, নারায়ণগঞ্জ-৫ আসনে লাঙল হটিয়ে নৌকা প্রার্থীর মনোনয়ন নিশ্চিত করতে গত এক বছর ধরেই স্লোগান তুলে আসছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এসব নিয়ে তারা কেন্দ্রে জোরালো লবিং করছেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর