rabbhaban

পুলিশকে নির্দেশনা প্রদানে আশাবাদী নারায়ণগঞ্জ বিএনপি


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:১৫ পিএম, ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার
পুলিশকে নির্দেশনা প্রদানে আশাবাদী নারায়ণগঞ্জ বিএনপি

জাতীয় নির্বাচনকে সামনে রেখে সারাদেশে পুলিশ সদস্যদেরকে পাঠানো হয়েছে বার্তা। এতে বলা হয়েছে যাচাই বাছাই না করে রাজনৈতিক কারণে কাউকে গ্রেফতার বা হয়রানী করা যাবেনা। এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাকে না জানিয়ে কোন রাজনৈতিক মামলা রেকর্ড না করার ও নির্দেশ দেয়া হয়েছে।

গত ৮ তারিখ তফসিল ঘোষণার পর ১০ নভেম্বর সকল পুলিশ কর্মকর্তাদের মোবাইলে এ ক্ষুদে বার্তা প্রেরণ করা হয়। তফসিল ঘোষণার আগ পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের গনগ্রেফতার ও গায়েবি মামলায় তটস্থ করে রাখার অভিযোগ পাওয়া যাচ্ছিলো।

নির্বাচনকে সামনে রেখে পুলিশের এমন সহনশীল ভূমিকাকে ইতিবাচক হিসেবে দেখছেন রাজনৈতিক সংশ্লিষ্টরা। নির্বাচনে সকল দলকে সমান সুযোগ দেয়ার ক্ষেত্রে সবার আগে পুলিশকে নিরপেক্ষ ভূমিকা পালন জরুরী বলে মনে করছেন তারা। কোন পুলিশ সদস্যের অতিউৎসাহী ভূমিকা নির্বাচন কমিশনের সচ্ছতায় দাগ পরতে সক্ষম। তাই পুলিশ প্রশাসনের উর্ধ্ধতন কর্মকর্তাদের নির্দেশনাকে সাধুবাদ জানিয়েছেন তারা।

এদিকে পুলিশের সহনশীল ভূমিকায় ঘরে ফিরতে শুরু করেছে বিএনপির নেতাকর্মীরা। দীর্ঘদিন মামলা ও গ্রেফতারের ভয়ে আত্মগোপনে থাকা নেতাকর্মীরা ভীতি কাটিয়ে উঠতে শুরু করেছেন। এতে করে একদিকে নেতাকর্মীরা নির্বাচনী মাঠে নামার প্রস্তুতি পাচ্ছে, অন্যদিকে খালি মাঠে গোল দেয়া লাগছে না ভেবেও মনে মনে খুশী রয়েছেন আওয়ামীলীগ কর্মীরা। প্রায় দশবছর পর আবারও সারাদেশে নির্বাচনী আমেজ ফিরে আসায় জনসাধারণের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা যাচ্ছে।

জাতীয়তাবাদী আইন সভাপতি অ্যাডভোকেট আবদুল হামিদ ভাষানী ভূইয়া বলেন, আমাদের বিরুদ্ধে যে কয়টি মামলা ছিল সেখান থেকে জামিন পেয়েছি। ইতোমধ্যে বিভিন্ন স্থান থেকে খবর পেয়েছি পুলিশ রাজনৈতিক মামলায় হয়রানী করবে না। উপর থেকেও নাকি তাদের এমনটাই নির্দেশনা প্রদান করা হয়েছে। আশা করি নির্বাচনের সময় সরকার পুলিশকে রাজনৈতিক কাজে ব্যবহার করবে না।

মহানগর বিএনপির আরেক নেতা দ্বিমত পোষণ করে বলেন, তাদের কাজের সাথে কথার প্রায়শই মিল পাওয়া যায় না। তবে যেই বার্তা তারা পেয়েছে তা যদি পুরোপুরি পালন করা হয় তাহলে সকল রাজনৈতিক দলের জন্যেই সুফল বয়ে আনবে। শুধুমাত্র নির্বাচনের সময় নিরপক্ষ আর সারাবছর সরকারের অনুগত থাকবে এটা জনগণ তাদের নিকট প্রত্যাশা করে না।

তবে নতুন এই সিদ্ধান্ত কে সকল দলের নেতাকর্মীরা স্বাগত জানানোয় পুলিশ প্রশাসনের উপর আস্থা তৈরী হয়েছে দলগুলোর। পাশাপাশি এই ধারা সকল সময় বজায় রাখলে দেশের মানুষের সাথে পুলিশের সম্পর্কে উন্নতি ঘটবে বলে প্রত্যাশা করছেন তারা।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর