rabbhaban

তরুণদের ‘ক্রেজ’ দিপু


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:০৬ পিএম, ১৬ নভেম্বর ২০১৮, শুক্রবার
তরুণদের ‘ক্রেজ’ দিপু

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নারায়ণঞ্জ-১ তথা রূপগঞ্জ আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা কেন্দ্রের দিকে তাকিয়ে আছেন। এই আসনে বেশ হেভিওয়েট প্রার্থী রয়েছে। তবে তরুণ ভোটারদের পছন্দের তালিকায় তরুণ প্রার্থী কেন্দ্রীয় বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান দিপু ভূইয়া রয়েছেন সবার শীর্ষে। আর এ নির্বাচনে তরুণ ভোটারদের সংখ্যা আধিক্যতা বেশি। সে হিসেবে তরুণদের ভোটে নির্বাচনের জয়-পরাজয়ের সমীকরণ তৈরি হবে।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী নারায়ণগঞ্জের ৫টি উপজেলায় ভোট বেড়ে হয়েছে ১৯ লাখ ৮৯ হাজার ৫১৭ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১০ লাখ ১৫ হাজার ৩৭ জন ও নারী ৯ লাখ ৭৪ হাজার ৪৮০ জন। এর মধ্যে ২০১৭ সালের হালনাগাদকৃত নতুন ভোটারের সংখ্যা ৬৮ হাজার ৭৯৩ জন ও পুরাতন ভোট ছিল ১৯ লাখ ৫০ হাজার ১০৫ জন।

নারায়ণগঞ্জ রূপগঞ্জ উপজেলায় মোট ভোটার ছিল ৩ লাখ ৪০ হাজার ৬০১ জন যার মধ্যে পুরুষ ছিল ১ লাখ ৭৪ হাজার ৬২৪ জন ও মহিলা ছিল ১ লাখ ৬৫ হাজার ৯৭৭ জন। ২০১৭ সালে হালনাগাদকৃত মোট ভোটার ১২ হাজার ৫৯ জন। হালনাগাদকৃত মোট ভোটার ৩ লাখ ৪৫ হাজার ৬৭৬ জন যার মধ্যে ১ লাখ ৭৬ হাজার ৫৯৩ জন পুরুষ ও ১ লাখ ৬৯ হাজার ৩৮৩ জন নারী।

এই আসনের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু। তাদের মধ্যে তরুণদের প্রথম পছন্দের দিপু ভূইয়া। দেখতে সুদর্শন এ প্রার্থীর পক্ষে ইতোমধ্যে ব্যাপক জনজোয়ার সৃষ্টি হয়েছে। তাঁর পক্ষে ফেসবুকে চলছে প্রচারণা।

সংশ্লিষ্টদের মতে, তরুণ হিসেবে তরুণ ভোটারদের দৃষ্টি কাড়তে আর ভোট আদায় করতে দিপুর কোন বিকল্প নেই। এই নেতাকে ঘিরে তরুণদের বেশ আগ্রহ উদ্দীপনা দেখা যাচ্ছে।

তরুণ ভোটারদের আগ্রহের কাছে এই আসনের অন্য সব মনোনয়ন প্রত্যাশীরা বেশ ফিকে পড়ে যাচ্ছে। এ আসনে বিএনপি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৭ জন।

তাঁরা হলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, কেন্দ্রীয় বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান দিপু ভূইয়া, রূপগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান হুমায়ন, বিএনপি নেতা নাসির উদ্দিন, সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা দুলাল হোসেন, জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম।

সংশ্লিষ্টরা বলছেন, ‘রুপগঞ্জ আসনে তরুণ ভোটারের সংখ্যা ব্যাপকহারে বেড়েছে। যেকারণে তাদের আগ্রহ ও পছন্দের বিষয়কে প্রধান্য দিয়ে মনোনয়নের প্রার্থী যাচাই বাছাই করা দরকার। আর যদি তার ব্যার্তয় ঘটে তাতে করে আসন্ন নির্বাচনে ভরাডুবির চিত্র দেখা যেতে পারে।’

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর