rabbhaban

কারাবন্দী খালেদা জিয়ার মুক্তি চেয়ে নাচ গানে উল্লাস


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার
কারাবন্দী খালেদা জিয়ার মুক্তি চেয়ে নাচ গানে উল্লাস

খালেদা জিয়ার মুক্তির দাবী জানাতে গিয়ে সারাদেশে হাস্যরসে পরিণত হয়েছে বিএনপি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিও তে দেখা যায় খালেদা জিয়ার মুক্তির দাবীতে নেচে গেয়ে উল্ল¬াস করছেন। কর্মীদের এমন কর্মকান্ডে নেতৃবৃন্দ হয়েছেন বিব্রত আর প্রতিপক্ষ দলের কাছে পরিণত হয়েছে হাসির পাত্রে। খালেদা জিয়ার মুক্তির জন্য কঠোর আন্দোলনের নমুনা এটি এমন টিপ্পনীপূর্ণক মন্তব্য করেছেন অনেকেই। আর এই হাস্যরসের পেছনে যার অবদান তিনি হচ্ছেন নারায়ণগঞ্জ ৪ আসনের মনোনয়ন প্রত্যাশী শাহ আলম।

গত ১৩ নভেম্বর বিএনপির কাকরাইলস্থ কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম কিনতে যান শাহ আলমের অনুগত নেতাকর্মীরা। এসময় বিপুল পরিমান কর্মী সদস্যদের নিয়ে তার অনুসারীরা মনোনয় কিনতে যান। এসময় তার গাড়িবহরে ছিল নেতাকর্মীর পাশাপাশি ব্যান্ড সঙ্গীত সদস্যরা। তাদের প্রতিবাদী গানের বদলে প্যারোডি গানে খালেদা জিয়ার মুক্তির কথা শোনালে সকলের মধ্যে হাস্যরস ছড়িয়ে পরে। নেচে গেয়ে দলীয় প্রধানের মুক্তির দাবী জানানোর ভিডিও মুহুর্তেই ছড়িয়ে পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে। উর্ধতন নেতারাও এসব দেখে বিব্রত বোধ করেন।

মহানগর বিএনপির সিনিয়র এক নেতা এ প্রসঙ্গে বলেন, দেশনেত্রীর মুক্তি কোন হাস্যরসের বিষয় না। যারা উড়ে এসে জুড়ে বসে নির্বাচন করতে চান তাদের দ্বারাই এভাবে নেত্রীকে অপদস্ত করা সম্ভব। এছাড়া এমন একটি পরিস্থিতি তৈরী হলে সিনিয়ররা না করতে পারত। সেটা না করে উল্টো তারাও সমর্থন দিয়ে গেছেন। এটি অত্যান্ত লজ্জা জনক একটি বিষয়।

বিভিন্ন আন্দোলন সংগ্রামে প্রতিবাদী গান অত্যান্ত গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে। এদেশের মুক্তিযুদ্ধ , ভাষা আন্দোলন, স্বৈরাচার উৎখাত আন্দোলনে প্রতিবাদী ও দেশাত্ববোধক গান যথেষ্ট উদ্বুদ্ধ করেছিল। প্রতিবাদী গান ও কবিতা মানুষের ভেতরকার আবেগ নিয়ন্ত্রণে করে। ঝিমিয়ে পড়া সৈনিক ও হতাশাগ্রস্তদের জাগিয়ে তুলে এই প্রতিবাদী গান। সেখানে প্রতিবাদী গানের স্থলে প্যারোডি গান আর নৃত্য হাস্যরসের জন্ম দিয়েছে। ভবিষ্যতে এ ধরণের অসম্মান জনক কর্মকান্ড নেতাদের মোকাবেলা করার আহ্বান জানান বিএনপির নেতারা।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর