rabbhaban

অভিযানের পর নির্বাচনে সরে দাঁড়ালেন স্বতন্ত্র কায়সার


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৮, শুক্রবার
অভিযানের পর নির্বাচনে সরে দাঁড়ালেন স্বতন্ত্র কায়সার

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে সিংহ প্রতীকে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার নিজের প্রার্থীতা থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছেন। তার বক্তব্য বিভিন্ন ধরনের চাপে পড়ে তিনি বাধ্য হয়েছেন নির্বাচন থেকে সরে আসতে।

এর আগে শুক্রবার ২৮ ডিসেম্বর সন্ধ্যা পৌনে ৭টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী তার বাড়ি ঘিরে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। এসময় অন্তত ১০-১২ রাউন্ড গুলির শব্দে গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তবে কেউ হতাহত হয়েছে কিনা তাৎক্ষনিক সেটা জানা যায়নি। ওই সময়ে আটক করা হয়েছিল ১৫ জনকে। শেষ প্রশাসনের সঙ্গে তিনি সমঝোতা করেন যে তিনি নির্বাচন থেকে সরে আসলে ওই ১৫জনকে ছেড়ে দেওয়া হবে। শেষতক তিনি সরেও আসেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে সিংহ প্রতীকে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার নির্বাচন থেকে সরে দাড়াচ্ছেন এমন গুঞ্জন বিরাজ করছিল সোনারগাঁ এলাকায়। এ ধরনের গুঞ্জন শুনে শুক্রবার দুপুরের পর থেকে অনুগামী নেতাকর্মীরা কায়সারের মোগড়াপাড়াস্থ বাড়িতে এসে জমায়েত হতে থাকেন।

পরে বিকেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে কায়সার গণমাধ্যমকর্মীদের জানান, তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন না। একটি পক্ষ তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এদিকে সন্ধ্যায় কায়সার তার ওই বাড়িতে অনুগামী নেতাকর্মী সমর্থকদের নিয়ে নির্বাচনের কৌশল বিষয়ে মত বিনিময় করছিলেন।

সন্ধ্যা পৌনে ৭ টার দিকে পুলিশ, র‌্যাব ও বিজিবির সমন্বয়ে আইনশৃঙ্খলা বাহিনী তার বাড়ি ঘেরাও শুরু করলে অনুগামী নেতাকর্মীরা বাধাঁ দেয়ার চেষ্টা করে। এসময় পুলিশ অন্তত ১০-১২ রাউন্ড গুলি ছুড়ে তাদেরকে ছত্রভঙ্গ করার চেষ্টা করে। তবে গুলিবর্ষণের ঘটনায় কেউ হতাহত কিংবা গুলিবিদ্ধ হয়েছে কিনা তা জানা যায়নি।

এদিকে রাত সাড়ে ৮টায় কায়সার সংবাদ সম্মেলনে জানান, তিনি ভোটে থাকছেন না। নির্বাচন থেকে সরে দাঁড়াবেন।

আবদুল্লাহ আল কায়সার বলেন, সন্ধ্যায় আমাদের নির্বাচনী কৌশল সভা শেষে আমি ওই বাড়ি থেকে চলে আসি। আমি চলে আসার পর পুলিশ, র‌্যাব ও বিজিবির সদস্যরা আমার বাড়ির গেইট ভেঙ্গে বাড়িতে প্রবেশ করে কয়েকজন নেতাকর্মীকে বিনা কারনে গ্রেফতার করে। এসময় পুলিশ গুলি ছুড়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।

সোনারগাঁ থানার ওসি এম মোর্শেদ আলম গণমাধ্যমকর্মীদের জানান, স্বতন্ত্র প্রার্থী কায়সারের বাড়িতে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক চলছে এমন অভিযোগে সেখানে সমন্বিত অভিযান চলে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর