rabbhaban

মহানগর বিএনপির কমিটি নিয়ে বৈঠক


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ২২ এপ্রিল ২০১৯, সোমবার
মহানগর বিএনপির কমিটি নিয়ে বৈঠক

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটি নিয়ে মহানগরের নেতাদের ডেকে কেন্দ্রে বৈঠক করেছেন কেন্দ্রীয় দল পুনর্গঠন কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতারা।

বৈঠকে মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম, সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু ও আবু আল ইউসুফ খান টিপু উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্র জানায়, দলের নয়াপল্টন কার্যালয়ে বৈঠকে নেতাদেরকে কমিটির ব্যাপারে দিক নির্দেশনা দেন। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কমিটি নিয়ে বিরোধে না জড়িয়ে মিলেমিশে কাজ করার আহবান জোর নির্দেশ হয়।

বৈঠকে জমাকৃত কমিটিতে অনেক জাতীয় পার্টির নেতার নাম এসেছে বলে অভিযোগ উঠে। অভিযোগের বিষয়ে দলের দায়িত্বপ্রাপ্ত দুজন বিস্ময় প্রকাশ করেন এবং এর সত্যতা জানতে চান।

জানা যায়, দলের মহানগরের কমিটিতে প্রথমে ২৩১ জনের নাম জমা দেয়া হয়। পরে তা বাতিল করে ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি জমা দিতে নির্দেশ দেয় কেন্দ্র। সে অনুযায়ী ১৫১ জনের নামের তালিকা দেয়া হলে সেখানে দলের অনেক মাঠের নেতাকর্মীদের বাদ দিয়ে জাতীর পার্টির কিছু নেতাকর্মীকে স্থান দেয়ার অভিযোগ উঠে। পরে নেতাদের ডেকে রোববার এই বৈঠকের মাধ্যমে দ্রুত ১৫১ সদস্য কমিটি অনুমোদনের ব্যাপারে সিদ্ধান্ত হলেও নেতারা ১৭১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয়ার অনুরোধ করলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান কেন্দ্রীয় দায়িত্বপ্রাপ্তরা।

বৈঠকের ব্যাপারে জানতে চাইলে সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, বৈঠকে কমিটির ব্যাপারে আলোচনা হয়েছে। আমাদের কথা শুনেছেন নেতারা এবং আমাদেরকে দিক নির্দেশনাও দিয়েছেন।

সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু জানান, কমিটির ব্যাপারে বৈঠকে আমাদেরকে নিয়ে বিভিন্ন আলোচনা হয়েছে। যেন কোন ক্ষতিকর কিংবা অন্য দলের এজেন্ট দলে প্রবেশ করতে না পারে এবং আমাদের মধ্যে বিভ্রান্ত ছড়াতে না পারে সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে বলা হয়েছে।

সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপু জানান, আলোচনা হয়েছে তবে কেন্দ্র আমাদের সিদ্ধান্ত দেয়নি তারা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সাথে আলোচনা করে সিদ্ধান্ত জানাবেন এবং কমিটি দ্রুতই ঘোষণা করবেন।

রোববার (২১ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এ বৈঠকে দলের কেন্দ্রীয় সহ সভাপতি সেলিনা রহমান ও বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর