rabbhaban

বিআরটিসির কাউন্টার স্থাপনে বাধা দিলে কঠোর ব্যবস্থা : শামীম ওসমান


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ২৬ মে ২০১৯, রবিবার
বিআরটিসির কাউন্টার স্থাপনে বাধা দিলে কঠোর ব্যবস্থা : শামীম ওসমান

নারায়ণগঞ্জের চাষাঢ়ায় সরকার নিয়ন্ত্রিত বিআরটিসির কাউন্টার স্থাপনে কোন ধরনের বাধা দেওয়া হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন এমপি শামীম ওসমান যিনি এরই মধ্যে এ রুটে বাস বৃদ্ধি ও ভাড়া কমাতে সংশ্লিষ্টদের চিঠি দেওয়ার ঘোষণা দিয়েছেন।

২৬ মে নিউজ নারায়ণগঞ্জকে শামীম ওসমান বলেন, ‘অনেক মালিক শ্রমিক সংগঠন কাউন্টার স্থাপনে বাধা দিচ্ছে জানতে পেরেছি। যদি এ ধরনের আরো কোন ঘটনার পুনরাবৃত্তি ঘটে তাহলে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ধরনের কোন অন্যায়কে প্রশ্রয় দেওয়া হবে না।’

এর আগে চাষাঢ়ায় কাউন্টার ভাঙচুরের অভিযোগ উঠেছে কয়েকজন পরিবহন শ্রমিক নেতাদের বিরুদ্ধে। ওই সময়ে কাউন্টারে থাকা লোকজনকে মারধর করা হয়।

টানা দুই বছর বন্ধ থাকার পর ২২ মে রাজধানী ঢাকার গুলিস্তান স্টেডিয়াম মার্কেটের ২নং গেটের কাউন্টার থেকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে বিআরটিসি এসি বাস চলাচলের উদ্বোধন করেন।

নারায়ণগঞ্জের বিআরটিসি ডিপো ম্যানেজার কামরুজ্জামান অভিযোগ করেন, শনিবার সকালে কয়েক দফা কাউন্টার বসানোর চেষ্টা করা হলেও বাস ও মিনিবাস পরিবহন মালিক সমিতির লোকজন এসে বাধা দেয়। এছাড়া কাউন্টারে থাকা টিকেট বিক্রির লোকজনকেও মারধর করে। এর আগে শুক্রবারও একই পন্থায় কয়েক দফা বাধা দেওয়া হয়। নারায়ণগঞ্জবাসী এবং প্রশাসনের সহায়তা ছাড়া এ রুটে বাস চালানো সহজ নয়। তবে রোববার কোন বাধা আসেনি।

নিউজ নারায়ণগঞ্জ ডটকম : ঢাকা-নারায়ণগঞ্জ রুটে সরকার নিয়ন্ত্রিত বিআরটিসি বাস সার্ভিসের বাস সংখ্যা বৃদ্ধি ও ভাড়া কমাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দিবেন জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান।

শহরের মন্ডলপাড়া থেকে ঢাকা ৫৫ টাকা ও অন্য কাউন্টারগুলো থেকে ৫০টাকা ভাড়া নির্ধারণ করা হয়। আপাতত ১৫টি বিলাসবহুল এসি বাস চালু চলছে। এরই মধ্যে বিভিন্ন সংগঠন ভাড়া কমানোর দাবী তুলেন।

এমপি শামীম ওসমান বলেন, ‘সরকারী প্রতিষ্ঠানের মূল কাজ জনসাধারণকে সেবা দেওয়া। পৃথিবীর সকল রাষ্ট্রেই সরকারী গণপরিবহন জনসাধারণের সেবাকে প্রাধান্য দিয়ে থাকে। সেখানে ব্যবসায়ীক চিন্তাধারা মুখ্য থাকে না। পাশের দেশ ভারতে ট্রেন সার্ভিসকে উন্নত করার মাধ্যমে সেটিকে গণবান্ধব করে তোলা হয়েছে। আমি বিআরটিসি কর্তৃপক্ষকে অনুরোধ করবো যেন নারায়ণগঞ্জে আরো বেশী বাস দেয়া হয়। পাশাপাশি শহরের মন্ডলপাড়া থেকে ভাড়া ৪০টাকা এবং চাষাঢ়া কাউন্টার থেকে ৩৫টাকা করা হলে সাধারন মানুষের জন্যসেটি অনেক বেশী সাশ্রয়ে আসবে।’

শামীম ওসমান বলেন, প্রয়োজনে এব্যাপারে আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ডিও লেটারের মাধ্যমে সাধারণের দাবী তুলে ধরবো।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর