rabbhaban

ত্যাগী নেতা পায়নি আওয়ামী লীগ


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৫:০৮ পিএম, ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার
ত্যাগী নেতা পায়নি আওয়ামী লীগ

আগামী ২৩ জুন দেশের প্রধান রাজনৈতিক দল ও বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী। এই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও নানা কর্মসূচির আয়োজন করেছে দলটি। তবে এবারের কর্মসূচিতে একটা নতুনত্ব থাকবে। আর সেটা হলো আগামী ২৪ জুন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিভিন্ন জেলার ত্যাগী, পরীক্ষিত, দুঃসময়ের সাথী তৃণমূলের নেতাকর্মীদের সংবর্ধনা দেয়া হবে। এ জন্য প্রত্যেক জেলাসমূহকে দুজন করে নেতার নাম পাঠাতে বলা হয়েছে।

তবে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ দুইজন নেতার নাম পাঠাতে ব্যর্থ হয়েছে। গত ১৭ জুন নাম পাঠানোর শেষ তারিখ হলেও বিরোধ এড়াতে জেলা এ নাম চূড়ান্ত করতে পারেনি। ফলে নাম না পাঠানোর কারণে নারায়ণগঞ্জ জেলা এবার বঞ্চিত হচ্ছে পুরস্কার গ্রহণ থেকে।

অপরদিকে মহানগর আওয়ামী লীগ থেকে দুইজনের নাম পাঠানো হয়েছে। তাদের একজনের বাড়ি মদনগঞ্জ ও অপরজনের বাড়ি সিদ্ধিরগঞ্জে।

জানা যায়, আগামী ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে দলটি। গত ৮ জুন রাজধানী ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন।

ওবায়দুল কাদের বলেন, "সারা দেশের জেলা-উপজেলায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে। ২৩ জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে। কর্মসূচির মধ্যে রয়েছে, সভা-সমাবেশ, সেমিনার ও র‍্যালি, আলোচনা সভা, প্রচার ও পুস্তিকা প্রকাশ, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন। এসব কর্মসূচির মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে।"

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের প্রোগ্রামে একটা নতুনত্ব থাকবে। তা হলো ২৪ জুন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দলের ত্যাগী নেতাদের সংবর্ধনা।

এদিকে জেলা আওয়ামীলীগের একটি সূত্রে জানা গেছে, ইতোমধ্যে জেলা আওয়ামীলীগ থেকে ২ জনের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে।

জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, জেলা হতে এখনো নাম পাঠানো যায়নি। নানা কারণেই এটা হয়ে উঠেনি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর