rabbhaban

রফিক চেয়ারম্যানের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা পরিবারের আমৃত্যু অনশন


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:০৮ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার
রফিক চেয়ারম্যানের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা পরিবারের আমৃত্যু অনশন

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়ার ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ করেছে এক মুক্তিযোদ্ধার পরিবার। জমি উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় আমৃত্যু অনশন কর্মসূচি পালন করছে ভুক্তভোগী পরিবারটি।

১৮ সেপ্টেম্বর বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মরহুম মুক্তিযোদ্ধা কামরুজ্জামান কুমু’র ছেলে মো. মুকিত পরিবার-পরিজন নিয়ে ভূমিদস্যু রফিক চেয়ারম্যানের হাত থেকে জমি উদ্ধার ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় আমৃত্যু অনশন কর্মসূচি পালন শুরু করেছে।

ভুক্তভোগী পরিবারের মাধ্যমে জানা যায়, মুক্তিযোদ্ধা কামরুজ্জামান কুমু’র পরিবারের রূপগঞ্জের পিতলগঞ্জ মৌজায় ১৩ শতাংশ ক্রয়কৃত খালি জায়গা জবর দখল করে নিয়েছে। মামলা করতে গেলে রূপগঞ্জ থানা পুলিশ মামলা নিতে অস্বীকৃতি জানায় এবং ভয়ভীতি দেখিয়ে মামলা করতে বাধা প্রদান করে। পরবর্তিতে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুণ অর রশিদের কাছে গেলে তিনি অভিযোগ গ্রহণ করে ওসির কাছে পাঠালেও ওসি কোন ব্যবস্থা গ্রহণ করেনি। এমতাবস্থায় জমি উদ্ধারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় আমৃত্যু অনশন কমূসূচি পালন করছেন তাঁরা।

এছাড়া ভূক্তভোগী পরিবারটির অভিযোগ, রূপগঞ্জের রফিক চেয়ারম্যান গং এতটাই ভয়ংকর যে উক্ত দখলকৃত জায়গা তাঁর ভয়ে কেউ কিনতে চায় না। সাধারণ মানুষ থেকে শুরু করে আইনশৃঙ্খলা বাহিনীও তাঁর বিরুদ্ধ কথা বলতে সাহস পায় না।

মুক্তিযোদ্ধা কামরুজ্জামান কুমু’র ছেলে মো. মুকিত বলেন, মাননীয় প্রধানমন্ত্রী হস্তক্ষেপ না করলে পরিবার-পরিজন নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরা মৃত্যুবরণ করব।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর