rabbhaban

গণতন্ত্র নাই বলেই ভিন্নমত পোষণকারীকে হত্যা : তৈমূর


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ০৯ অক্টোবর ২০১৯, বুধবার
গণতন্ত্র নাই বলেই ভিন্নমত পোষণকারীকে হত্যা : তৈমূর

আইনজীবি সমাবেশকে সফল করার লক্ষ্যে ৯ অক্টোবর বুধবার বেলা ৩টায় ২০ দলীয় আইনজীবি প্রতিনিধিদের একটি সভা পল্টনস্থ আব্বাসউদ্দিন অ্যাসোসিয়েটে অনুষ্ঠিত হয়। সভায় গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবি আন্দোলনের চেয়ারম্যান তৈমূর আলম খন্দকার ২৬অক্টোবরের আইনজীবি সমাবেশ সফল করার জন্য মত বিনিময় করেন।

অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য আঃ মজিদ মল্লিক, হুমায়ুন কবির, এম.ডি আব্বাস উদ্দিন, এম.ডি আশরাফ আলী, মনির হোসেন মারুফ, মজিবুর রহমান, এম. কামরুল ইসলাম ভূইয়া, সাকিল হোসেন সালমি, কাজী নুরে আলম সিদ্দিক প্রমূখ নেতৃবৃন্দ।

যে কোন ষড়যন্ত্র বা সরকারী বাধা উপেক্ষা করে গণতন্ত্র বাস্তবায়নের লক্ষ্যে যে কোন মূল্যে সভাটি সফল করার জন্য সর্বস্তরের আইনজীবিগণ সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

বুয়েটের ছাত্র আবরার ফরহাদ হত্যার বিষয়টি আইনজীবি মহাসমাবেশে আলোচ্য সূচীভুক্ত করার জন্য উপস্থিত আইনজীবিগণ মতামত ব্যক্ত করেন। এ মর্মে তৈমূর আলম খন্দকার বলেন যে, ভিন্ন মত প্রকাশের জন্য রাষ্ট্রীয় ক্যাডারদের দ্বারা আবরার হত্যা হয়েছে। এ দায় সরকারকে অবশ্যই বহন করতে হবে। দেশে গণতন্ত্র থাকলে ভিন্ন মত প্রকাশের জন্য হত্যা হতে হতো না। এখন চলছে নিয়ন্ত্রিত গণতন্ত্র। প্রধানমন্ত্রী তথা রাষ্ট্রীয় নিয়ন্ত্রণ থেকে গণতন্ত্রকে উদ্ধার করার জন্যই আমাদের এ আন্দোলন। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য মহাসমাবেশকে সফল করার জন্য আইনজীবি সমাজ অবশ্যই এগিয়ে আসবে, ইনশাআল্লাহ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর