rabbhaban

সরকারী জমি দখল করলো বিএনপি নেতা!


সোনারগাঁ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ১৩ অক্টোবর ২০১৯, রবিবার
সরকারী জমি দখল করলো বিএনপি নেতা!

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলারয় পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ারচর এলাকায় এক বিএনপি নেতার বিরুদ্ধে সরকারী খাস জমি দখলের অভিযোগ উঠেছে।

এছাড়াও তিনি এলাকার ত্রাস সৃষ্টি করে সাধারণ মানুষের জমি দখলে নিয়েছেন। এ ঘটনায় ১২ অক্টোবর শনিবার রাতে ফয়সাল মিয়া বাদী সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। জমি উদ্ধারের জন্য যেকোন মুহূর্তে সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।

সোনারগাঁও থানায় দায়ের করা অভিযোগে এলাকাবাসী ওই বিএনপি নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারর জন্য গণ স্বাক্ষর দিয়েছেন।

সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগে উল্লেখ করা হয়, উপজেলার আষাঢ়ীয়ার চর গ্রামের কুদরত আলীর ছেলে বিএনপি নেতা আব্দুস সোহবান দীর্ঘদিন ধরে ওই এলাকায় প্রভাব খাটিয়ে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে চাঁদাবাজি করে আসছে। এছাড়াও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে সরকারী ১২ বিঘা খাস জমি দখল করে বালু ভরাটের পায়তারা করছে। ১৯৯১ সাল থেকে শুরু করে বিএনপির প্রভাব খাটিয়ে মেঘনা ঘাট এলাকায় পরিবহন ও শিল্প প্রতিষ্ঠানে চাঁদাবাজি করে অঢেল সম্পত্তির মালিক হয়েছেন। বর্তমানে তার ঢাকা, সিদ্ধিরগঞ্জসহ বিভিন্ন স্থানে কয়েকটি বাড়ির মালিক হয়েছেন। দখলকৃত সম্পত্তি দিয়ে মানুষের চলাচলে ওই নেতা বাঁধা দেন বলে অভিযোগ করেন এলাকাবাসী।

এলাকাবাসীর অভিযোগ, বিএনপি নেতা আব্দুস সোহবান সোনারগাঁ থানা বিএনপির সাবেক সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম বিডিআর এর খালাতো ভাই পরিচয়ে এসব অপকর্ম করেছেন। তিনি শিল্প প্রতিষ্ঠানে চাঁদাবাজি, পরিবহন চাঁদাবাজি ও সরকারী খাস জমি দখল করে আছেন। তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না। তার বিরুদ্ধে সোনারগাঁ থানায় বিভিন্ন অপরাধে ১০টি মামলা রয়েছে।

বিএনপি নেতা আব্দুস সোহবান জানান, আমার বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

সোনারগাঁ থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, বিএনপি নেতা আব্দুস সোহবানের বিরুদ্ধে সরকারী খাস জমি ও চাঁদাবাজির অভিযোগটি পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হোসাইন বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ের পাশের খাস সম্পত্তিটি সড়ক ও জনপদের জায়গা। এ বিষয়ে সড়ক ও জনপদ ব্যবস্থা নেবেন। তবে সহযোগিতা চাইলে আমরা তাদের সহযোগিতা করবো।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর