rabbhaban

খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের সমাবেশ সফল করতে তৈমূরের প্রস্তুতি


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:২৯ পিএম, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার
খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের সমাবেশ সফল করতে তৈমূরের প্রস্তুতি

সারাদেশের আইনজীবীদের নিয়ে কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশের প্রস্তুতি নিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এবং গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আন্দোলনের চেয়ারম্যান অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। এলক্ষ্যে মুন্সীগঞ্জ জেলায় আইনজীবীদের নিয়ে প্রস্তুতি সভা করেছেন তিনি।

১৬ অক্টোবর বুধবার দুপুরে মুন্সীগঞ্জ আদালতপাড়ায় বিএনপির আইনজীবীদের নিয়ে এই প্রস্তুতি সভা করেন তৈমূর আলম খন্দকার। ওই সময় মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট তোতা মিয়া সহ অন্যান্য আইনজীবীগণ উপস্থিত ছিলেন।

ওই সময় প্রস্তুতি সভায় নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নেতা অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাষানী ভূ্ইঁয়া, অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবি আন্দোলনের চেয়ারম্যান তৈমূর আলম খন্দকার ২৬ অক্টোবরের আইনজীবী সমাবেশ সফল করার জন্য আইনজীবীদের অংশগ্রহণ নিশ্চিতকল্পে বক্তব্য রাখেন।

যেকোন ষড়যন্ত্র বা সরকারী বাধা উপেক্ষা করে গণতন্ত্র বাস্তবায়নের লক্ষ্যে যেকোন মূল্যে সমাবেশ সফল করার জন্য সর্বস্তরের আইনজীবীগণ সর্বাত্মক সহযোগীতার আশ্বাস প্রদান করেন মুন্সীগঞ্জের সিনিয়র আইনজীবীরা।

ওই সভায় তৈমূর আলম খন্দকার বলেন, ভিন্ন মত প্রকাশের জন্য রাষ্ট্রীয় ক্যাডারদের দ্বারা আবরার হত্যা হয়েছে। এ দায় সরকারকে অবশ্যই বহন করতে হবে। দেশে গণতন্ত্র থাকলে ভিন্ন মত প্রকাশের জন্য হত্যা হতে হতোনা। এখন চলছে নিয়ন্ত্রিত গণতন্ত্র। প্রধানমন্ত্রী তথা রাষ্ট্রীয় নিয়ন্ত্রণ থেকে গণতন্ত্রকে উদ্ধার করার জন্যই আমাদের এ আন্দোলন। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য মহাসমাবেশকে সফল করার জন্য আইনজীবি সমাজ অবশ্যই এগিয়ে আসবে, ইনশাআল্লাহ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর