rabbhaban

দলবাজ ক্ষমতাবাজ আধিপত্যবাদের নির্যাতন সহ্য করা যায় না : শিরীন


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:১০ পিএম, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার
দলবাজ ক্ষমতাবাজ আধিপত্যবাদের নির্যাতন সহ্য করা যায় না : শিরীন

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেন, ‘আমরা যখন শিক্ষা প্রতিষ্ঠানে ছিলাম, আমরা শিক্ষার অধিকার, মর্যাদা, শিক্ষা প্রতিষ্ঠানের পবিত্রতা রক্ষা করার জন্য একযোগে ছাত্র, শিক্ষক ও কর্মচারী লড়াই করেছি। কিন্তু আজকে দুর্ভাগ্যের কথা, লজ্জার কথা। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে আবরার হত্যার মধ্য দিয়ে আমরা যা দেখলাম এখন সব গল্প বের হয়ে আসছে। র‌্যাগিংয়ের নামে কলেজ বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রদের উপর নির্যাতন, দলবাজী, ক্ষমতাবাজী, আধিপত্যবাদের এ নির্যাতন সহ্য করা যায় না। ছাত্ররা সহ্য করতে পারে না। আর পারে না বলেই সমগ্র ছাত্র সমাজ আজ ফুঁসে উঠেছে। আমরা তাদের পাশে আছি। আমরা তাদের অভিভাবক হয়ে বলতে চাই এমন শিক্ষা প্রতিষ্ঠান আমরা চাই না। এ শিক্ষা প্রতিষ্ঠান আমরা চাইনি। আবরার হত্যার বিচার করবে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন এটাতে আমরা আশ্বস্ত আছি। ৮০ থেকে ৮২ আমরা আন্দোলন শুরু করেছিলাম গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য কিন্তু সেই গণতন্ত্র এখনো প্রাতিষ্ঠানিক রূপ পায়নি। জাসদ সেজন্য কাজ করে যাচ্ছে।’

১৮ অক্টোবর শুক্রবার বিকেলে শহরের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে মহানগর জাসদের উদ্যোগে মহানগর শাখার সম্মেলন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহানগর জাসদের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সেক্রেটারী মো. শাহজাহানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন জেলা জাসদের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, সেক্রেটারী মুক্তিযোদ্ধা মোহর আলী সহ কেন্দ্রীয় কমিটির নেতারা।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর