rabbhaban

মিনিমাম বিলে পকেট কাটে জনগণের, শামীম ওসমানের প্রতি প্রচণ্ড ক্ষোভ


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার
মিনিমাম বিলে পকেট কাটে জনগণের, শামীম ওসমানের প্রতি প্রচণ্ড ক্ষোভ

‘দুই বছর ধরে ওয়াসার ‘মিনিমাম’ বিলের খড়গে ভুগছি। প্রতি মাসে পানি না পেয়েও টাকা দিতে হচ্ছে। দিন দিন এর পরিমাণও বাড়ছে। বাড়িতে মিটার থাকলেও পানি আসে না। কিন্তু প্রতি মাসে ওয়াসা কর্মকর্তারা ঠিকই বিলের কাগজ দিয়ে যাচ্ছে। এক মাস বকেয়া পড়লে পরের মাসে গুনতে হয় জরিমানা। এভাবে আর কতদিন।?

আক্ষেপের সঙ্গে এ প্রশ্নটি তুলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার সবুজবাগ এলাকার আলী হোসেন। একই অভিযোগ এলাকাবাসীর। সোলায়মান মিয়া বলেন, ‘আমাদের এমপি হলেন শামীম ওসমান। তাঁর মত এমপি থাকার পরেও আমাদের বছরের পর বছর পানি কষ্টে ভুগতে হচ্ছে। এটা আমাদের জন্য হতাশাজনক।’

তল্লা, সবুজবাগ, চাঁদমারী সহ আশপাশ এলাকার লোকজন জানান, ‘এসব এলাকাতে কয়েক বছর ধরেই ওয়াসার পানি সংকট রয়েছে। নতুন পাম্প ও লাইন বসানোর অজুহাতে ওয়াসা কর্তৃপক্ষ এলাকাবাসীকে মূলা ঝুলিয়ে রেখেছে। যার সামর্থ আছে তারা বাধ্য হয়েই ২ থেকে ৩ লাখ টাকা খরচ করে গভীর নলকূপ বসাচ্ছে। কিন্তু যাদের এ সাধ্য নাই তাদেরকে প্রতিদিন সকালেই পানির জন্য ছুটে আশেপাশের বাড়িতে। আর কোন কারণে নলকূপ নষ্ট হলে তো রীতিমত কারবালা হয়ে যায়।’

এর আগে গত বছর স্থানীয়রা বেশ ক্ষুব্ধ হয়ে উঠেছিল। ঘেরাও করেছিল ওয়াসা অফিসও।

এলাকাবাসীর আরো অভিযোগ, গত বছরের ফেব্রুয়ারি থেকে ফতুল্লা ইউনিয়নের পশ্চিম তল্লা, তল্লা, সবুজ বাগ, আজমেরী বাগ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১১নং ওয়ার্ডের কয়েক হাজার বাসিন্দা পানির সংকটে ভুগছে। কয়েক দফা অভিযোগ দেওয়ার পরও পানির কোন সমাধান না হওয়ায় ক্ষোভ এলাকাবাসী বিক্ষোভ শুরু করে।

সবুজ বাগ এলাকার গৃহিনী রহিমা বেগম বলেন, পানির অভাবে ঠিক ভাবে রান্না, গোসল সহ গৃহস্থালী কোন কাজ করা যায় না। দোকান থেকে খাবার পানি কিনে পান ও গৃহস্থালী কাজ করতে হচ্ছে। আমরা দ্রুত পানির সমাধান চাই।

পশ্চিম তল্লা এলাকার বাসিন্দা দেলোয়ার হোসেন বলেন, গত বছরের ফেব্রুয়ারি মাস থেকে পানির সমস্যা শুরু হয়। এর পর কয়েকবার অভিযোগ দিলেও ওয়াসা কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নিচ্ছে না। যখনই অভিযোগ নিয়ে আসি তখনই দেই দিচ্ছি বলে কিন্তু পানি দেয় না। পানি না পেলেও প্রতিমাসেই পানির বিল দিয়ে আসছি। তারপরও ওয়াসা কোন ব্যবস্থাই নিচ্ছে না।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর