যুবদল যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী প্রশাসনের কাছে খোরশেদের জিজ্ঞাসা


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৫২ পিএম, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার
যুবদল যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী প্রশাসনের কাছে খোরশেদের জিজ্ঞাসা

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল গত ১১ নভেম্বর। এর ১৫ দিন আগে গত ২৭ অক্টোবর বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলেরও ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী ছিল। আর এই প্রতিষ্ঠাবার্ষিকীকে ঘিরে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবদল এবং নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবলীগের উদ্যোগে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

আর এই কর্মসূচি পালন করতে গিয়ে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবলীগ কোন বাধাপ্রাপ্ত না হলেও নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবদল ঠিকই পুলিশের দ্বারা বাধাপ্রাপ্ত হয়েছেন। আর এই বিষয়টি নিয়ে প্রশাসনের কাছে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খোরশেদ বিনীত জিজ্ঞাসা করে তার আকুতির কথা তুলে ধরেছেন।

১২ নভেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবলীগের প্রতি শুভেচ্ছা ও তাদের প্রতি যথাযথ সম্মান জানিয়ে নারায়ণগঞ্জের রাজনৈতিক অঙ্গনে প্রশাসনের দ্বিমুখী আচণের কথা তুলে মাকসুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, ‘‘বাংলাদেশের বৃহত্তম যুব সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী ছিল গত ২৭ অক্টোবর। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর ও জেলা যুবলদের পক্ষ থেকেও র‍্যালীর আয়োজন করা হয়েছিল। যথাযথ নিয়মে প্রশাসনকেও অবহিত করা হয়েছিলো যথাসময়ে। কিন্তু যুবদলের নেতাকর্মীরা র‍্যালীর জন্য জড়ো হতে শুরু করলে নির্ধারিত সময়ের আগেই পুলিশ বাঁধা দেয়, ধাক্কাধাক্কি ও লাঠিচার্জ শুরু করে। অবশেষে র‍্যালী বানচাল।’’

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি হিসাবে প্রশাসনের কাছে বিনীত জিজ্ঞাসা করে তিনি বলেন, ‘‘আমরা কি বাংলাদেশের নাগরিক নই, আমাদের কি রাজনীতি করার অধিকার নেই? যুবদল কি নিষিদ্ধ কোন সংগঠন? সরকার বিরোধী দাবী দাওয়ার কর্মসূচি না হয় বাধা দেয়া হয়, কিন্তু প্রতিষ্ঠা বার্ষিকীর মত একটি সাংগঠনিক কর্মসূচিতে কেন আমাদের প্রতি এই অবিচার? প্রশাসন তো কোন দলের নয়, সার্বজনীন।’’

অবশেষে প্রশাসনের প্রতি প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন, শুধু আমাদের নয়, প্রত্যেকের গণতান্ত্রিক অধিকার রক্ষায় আমরা প্রশাসনের আন্তরিকতা কামনা করি।

প্রসঙ্গত গত ২৭ অক্টোবর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবদল কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের দ্বারা বাধাপ্রাপ্ত হয়েছিলেন। পুলিশের সাথে তাদের ধাক্কাধাক্কি ও ঢিল ছুড়াছুড়ির ঘটনাও ঘটেছিল।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর