সভাপতি হতে যে নাটক মঞ্চস্থ করতে যাচ্ছেন সাইফউল্লাহ বাদল


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার
সভাপতি হতে যে নাটক মঞ্চস্থ করতে যাচ্ছেন সাইফউল্লাহ বাদল

দীর্ঘদিনের স্বপ্ন ছিল নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হবেন সাইফউল্লাহ বাদল। ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি হয়ে বিগত বিএনপি সরকারের আমলে প্রত্যেকটি এলাকাতে সভা সমাবেশ করে আলোচিত হয়ে উঠেন তিনি। এসব সমাবেশে শামীম ওসমান সুদূর কানাডা থেকে নিয়মিত মোবাইলে বক্তৃতা করতেন। রাজনীতি করতে গিয়ে যেমন মামলা হামলার শিকার হয়েছিলেন তেমনি অনেক সম্পদ বিক্রি করলেও এবার আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সেটা পুষিয়েও নেন। কিন্তু এত ত্যাগের পরেও কপালে জুটে একটি ইউনিয়নের চেয়ারম্যান। তবে এখনো তিনি চাচ্ছেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি থেকে যেতে। আর এজন্য অনুগামীরা নিচ্ছেন একটি নাটক মঞ্চস্থ করতে।

সূত্র বলছে, ২০০৪ সালের ডিসেম্বর মাসে ফতুল্লার ডিআইট মাঠে ফতুল্লা থানা আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলন হয়। ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের তৎকালীন প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক, বিশেষ অতিথি জাতীয় শ্রমিকলীগের তৎকালীন সভাপতি আব্দুল মতিন মাস্টার, বাংলাদেশ আওয়ামীলীগের তৎকালীণ ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদিকা অধ্যাপিকা নাজমা রহমানসহ নেতৃবৃন্দ।

ওই সম্মেলনে নারায়ণগঞ্জ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য শামীম ওসমানের সমর্থনে এম সাইফ উল্লাহ বাদল সভাপতি ও শওকত আলী সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর সেই কমিটি দিয়েই বছরের পর বছর অতিবাহিত হয়ে দীর্ঘ প্রায় ১৫ বছর অতিবাহিত হয়ে গেল। কিন্তু ফতুল্লা থানা আওয়ামীলীগের কমিটির আর নবায়ন হচ্ছে না। আওয়ামীলীগের গঠনতন্ত্র মতে দুই বছর অন্তর সম্মেলন হওয়ার নিয়ম থাকলেও গত ১৫ বছর ধরে সম্মেলন হয়নি। ফলে ফতুল্লা আওয়ামীলীগে নতুন নেতৃত্ব তৈরী হচ্ছে না। সাইফউল্লাহ বাদল ও শওকত ছাড়া ফতুল্লা থানা আওয়ামীলীগের রাজনীতিতে আর কোন নেতা সক্রিয় নেই বললেই চলে।

এ অবস্থায় জাকজমকপূর্ণ ভাবে ফতুল্লা থানা আওয়ামীলীগের সম্মেলন করার প্রস্তুতি চলছে। নভেম্বর মাসেই ইসদাইরস্থ ওসমানী স্টেডিয়ামে সম্মেলন অনুষ্ঠিত হবে। খুব শিগ্রই সম্মেলনের তারিখ নির্ধারণ করা হবে। ৯ নভেম্বর বিকেলে পঞ্চবটিস্থ ফতুল্লা থানা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে ফতুল্লা থানা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

অন্যদিকে ফতুল্লা থানা আওয়ামী লীগের সূত্রে জানা যায়, ফতুল্লা সাইফ উল্লাহ বাদলের বয়সের ভারে ন্যুজ্ব থাকলেও তিনি ও তার অনুগামীরা চাচ্ছেন ফের সভাপতি হতে। আর এজন্য সম্মেলনের দিন বাদল ঘোষণা দিবেন তিনি আর এ পদে থাকবেন না। নতুনদের হাতে ক্ষমতা ও নেতৃত্ব ছেড়ে দিবেন। কিন্তু নাটকটি মঞ্চস্থ হবে ঠিক তখনই। আগে থেকে প্রস্তুতি নেওয়া অনুগামীরা তখন আবারো বাদলকে শেষবারের মত সভাপতির দায়িত্ব নিতে অনুরোধ করবে। সমাবেশস্থল স্লোগানে স্লোগানে প্রকম্পিত করবে। তখন বাধ্য হয়েই বাদল ঘোষণা দিবেন এবারের মত নেতাকর্মীদের অনুরোধ তিনি সভাপতি হবেন। ওই সূত্রটি জানান, ইতোমধ্যে এ নাটক মঞ্চস্থ করতে নেওয়া হচ্ছে সকল ধরনের প্রস্তুতি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর