যুবলীগে নিস্ক্রিয় কাদির উধাও বাদল, হাল ধরলেন নিপু বিপ্লব


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৫১ পিএম, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার
যুবলীগে নিস্ক্রিয় কাদির উধাও বাদল, হাল ধরলেন নিপু বিপ্লব

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল ১১ নভেম্বর। আর এই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জ শহর যুবলীগের নেতৃত্বে থাকা বর্তমান কমিটির নেতাদের উদ্যোগে কর্মসূচি পালিত হলেও নারায়ণগঞ্জ জেলা যুবলীগের নেতৃত্বে থাকা চলমান কমিটির নেতাদের উদ্যোগে কোন কর্মসূচি পালিত হয়নি।

জেলা যুবলীগের হাল ধরেছেন কমিটির বাইরে থাকা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বর্তমান যুবলীগ নেতা এহসানুল হক নিপু ও যুবলীগ তো জানে আলম বিপ্লব সহ অন্যান্যদের। তাদের উদ্যোগে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালিত হয়েছে।

জানা যায়, ২০০৫ সালে নারায়ণগঞ্জ জেলা যুবলীগের কমিটি গঠন করা হয়। সম্মেলনে আবদুল কাদির সভাপতি ও অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বৈরি সময়ে ওই সম্মেলনে ছিল আওয়ামীলীগের দুই পক্ষের অবস্থান। এছাড়াও সম্মেলনে প্রতিদ্বন্দ্বীতা করা জাকিরুল আলম হেলালকে করা হয় সিনিয়র সহ-সভাপতি, আসিফ হোসেন মানুকে সহ-সভাপতি ও শাহ নিজামকে করা হয় যুগ্ম সাধারণ সম্পাদক। এই কমিটি দিয়ে দীর্ঘ প্রায় ১৩ বছর পেরিয়ে গেলেও এরপর আর নতুন কমিটি গঠন করা সম্ভব হয়নি জেলা যুবলীগের।

তৎকালীন সময়ে জেলা যুবলীগের কমিটিতে পদে নেতারা অনেকেই মূল দলে ভিড়িয়েছেন। জেলা যুবলীগের চলমান কমিটির নেতাদের মধ্যে শাহ নিজাম মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জাকিরুল আলম হেলালকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

একইভাবে অন্যদিকে আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক করা হয়েছে। এছাড়াও জেলা যুবলীগ সভাপতি আবদুল কাদির জেলা আওয়ামীলীগের সহ সভাপতি পদে স্থান পেয়েছেন। এমতাবস্থায় নারায়ণগঞ্জ জেলা যুবলীগ বতর্মানে মুন্ডবিহীন অবস্থায় রয়েছে। জেলা যুবলীগের নিয়ন্ত্রণে থাকা থানা কমিটিগুলোতেও যুবলীগের করুণ অবস্থা চলছে। ফলে জেলা যুবলীগের কর্মসূচিগুলো এখন আর তেমন একটা জোরদার হয়ে উঠে না। সর্বশেষ গত কয়েক বছর ধরে জেলা যুবলীগের ব্যানারে কোন কর্মসূচিই পালিত হয় না।

নারায়ণগঞ্জ জেলা যুবলীগের এই দূরবস্থায় হাল ধরার চেষ্টা করে যাচ্ছেন জেলা ছাত্রলীগের সাবেক নেতারা। তাদের সাথে যুবলীগের অন্যান্য নেতারা রয়েছেন। যাদের নেতৃত্ব দিচ্ছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু ও জানের আলম বিপ্লব সহ আরও বেশ কয়েজন প্রভাবশালী সাবেক ছাত্রলীগ নেতা। আর তাদেরই উদ্যোগে ১১ নভেম্বর জেলা যুবলীগের ব্যানারে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালিত হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিল ২নং রেলগেইট এলাকার আওয়ামী লীগের অফিসের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন। এরপর পার্টি অফিসে গিয়ে সংক্ষিপ্ত আলোচনা ও কেক কেটে জন্মদিন উদযাপন। এর আগে তারা শহরে একটি মিছিল করেছেন।

সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শে নারায়ণগঞ্জ জেলা যুবলীগ পরিচালিত হচ্ছে এবং আগামীতেও হবে। দেশের মানুষের জন্য সরকারের উন্নয়নের বার্তাগুলো মানুষের মাঝে তুলে ধরবে যুবলীগ। সেই নেতৃত্বে নিয়ে আগামী দিনগুলোতে নারায়ণগঞ্জ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের নিদের্শনা অনুযায়ী জেলা যুবলীগ এগিয়ে যাবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর