নারায়ণগঞ্জ ইস্যুতে আলোচনায় বসবেন শামীম ওসমান


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:২৫ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার
নারায়ণগঞ্জ ইস্যুতে আলোচনায় বসবেন শামীম ওসমান

‘‘আমার একটু দেরি হয়ে গেছে এখানে আসতে। পৌনে ৩ ঘণ্টা লেগেছে ঢাকা থেকে নারায়ণগঞ্জ এসে পৌছাতে। লিংক রোড থেকে এখানে (ওসমানী পৌড় স্টেডিয়াম) আসতে সময় লেগেছে প্রায় ৪০মিনিট। এটি একটি সমস্যা। যাই হোক এটি হচ্ছে দুঃসংবাদ।’’

৩ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধাব অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, ‘‘আমি আসতে আসতে পত্রিকা পড়ছিলাম নেপালে যে গেইম চলছে। সেখানে পদকের তালিকায় পেছন থেকে পাকিস্তান শূন্য, শ্রীলঙ্কা শূন্য, ভূটান শূন্য, ভারত একটি গোল্ড, দুটি রৌপ্য, দুটি ব্রোঞ্জ। এবার আমার দেশ বাংলাদেশ স্বর্ণ ৪টা, রৌপ্য ৪টা, বোঞ্জ ১৪টা, টোটাল ২২টা। আমি নিজেই কনফার্ম হওয়ার জন্য আরেক বার পড়ণাম, আরেকবার পড়লাম যে ঠিক আছে কি না হিসাবটা। কারণ সেখানে ভারত আছে ১৫০কোটি মানুষের দেশ। সেখানে আমাদের বাচ্চারা এত কম সুযোগ সুবিধা পেয়েও ২২টা পদক ইতোমধ্যেই ছিনিয়ে এনেছি। এবং আশা করছি তালিকায় আমরা ঊর্ধ্বে থাকবো।’

তিনি বলেন, এটা সত্য যে নারায়ণগঞ্জে সুযোগ সুবিধা যেটা পাওয়া উচিত আমরা সেটা থেকে বঞ্চিত। আমি পাশে থাকা জেলা প্রশাসক মহোদয়কে বলছিলাম যে, আমাদের কিছু ভালো কাজ করা খুব দরকার। পৃথিবীর সব থেকে বড় কম পাওয়া যায় সেটা হচ্ছে সময়। সময়টা হাতে খুবি কম। প্রতিদিন একটা করে সেকেন্ড চলে যাচ্ছে। এবং সেই কারণে আমি তাঁকে একটি অনুরোধ করেছি এবং আমি নিজেও কাজ করব। আমরা চাচ্ছি নারায়ণগঞ্জের সর্বস্তরের, দলমত নির্বিশেষে সমাজের প্রতিনিধিত্বকারী সকলকে ডেকে আমার একটি আলোচনায় বসব আমাদের নারায়ণগঞ্জ সম্পর্কে। শুধু সদর না নারায়ণগঞ্জের সকল সমস্যা নিয়ে। এর মধ্যে খেলার মাঠ থাকবে, আইনশৃঙ্খলা থাকবে, ট্রাফিক যানজট থাকবে, সব কিছু নিয়েই আমরা আলোচনা করব। এবং সেখানে আমি অনুরোধ করব একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে নারায়ণগঞ্জের সাংবাদিক সমাজ যারা জাতীয় পত্রিকায় কাজ করেন এবং যারা স্থানীয় পত্রপত্রিকায় আছেন।

শামীম ওসমান বলেন, এই সমস্যাগুলো নিয়ে আলোচনা করলে যখন আমরা সমষ্ঠিগতভাবে এটার সমাধান খুঁজে বের করব যদি আমরা যৌথভাবে এগিয়ে যাই। জেলা প্রশাসক মহোদয় এখানে আছেন কালকে হয়তো চলে যাবেন। কিন্তু এই সন্তুষ্টি নিয়ে চলে যাবেন অথবা এই দল সন্তুষ্টি নিয়ে যাবে যে আমরা নারায়ণগঞ্জে থাকা অবস্থায় এই এই কাজগুলো করে এসেছি। আর আমরা যারা জনপ্রতিনিধি। এটা আমাদের দায়িত্ব এটা আমাদের করতে হবে। তাই আপনারা সবাই দোয়া করবেন যাতে আমরা এটা করতে পারি।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিমউদ্দিনের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাসুম বিল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী, নারায়ণগঞ্জ সদর ইউএনও নাহিদা বারিক, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর