বিএনপির সহ সভাপতি জান্নাতুল ফেরদৌসের ইন্তেকাল


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:২৩ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার
বিএনপির সহ সভাপতি জান্নাতুল ফেরদৌসের ইন্তেকাল

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি জান্নাতুল ফেরদৌস ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। ৪ ডিসেম্বর বুধবার দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মঙ্গলবার বিকালে তিনি হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাকে রাজধানীর মিডফোর্ড হাসপাতালে ভর্তি করানো হয়। বুধবার সকালে তার শারিরিক অবস্থার অবনতি হতে থাকে। দুপুরে তিনি মারা যান।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র, তিন কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। জান্নাতুল ফেরদৌস নগরীর দেওভোগ নাগবাড়ি এলাকার মৃত মজিবুর রহমানের ছেলে।

দলীয় সূত্রে জানা গেছে, ওয়ান এলিভেনের সময় কঠিন পরিস্থিতিতে আন্দোলনে সক্রিয় ছিলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির বর্তমান কমিটি সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস। ওই সময়ে শহরের নাগবাড়িতে তার বাসায় আসতেন কেন্দ্রীয় নেতারা। প্রয়াত হান্নান শাহ প্রায়শই আসতেন সেখানে। নেতাকর্মীরা জড়ো হলে কারাগারে যাওয়ার আগে খালেদা জিয়ার সঙ্গে মোবাইলে কথা বলিয়ে দিতেন তিনি।

এছাড়া বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকাতে নেতাকর্মীদের নিয়ে গোপন বৈঠক করতেন। দলের নেতাদের চাঙ্গা রাখতেন তিনি। এসব বৈঠকের আয়োজক ছিলেন ফেরদৌস।

জান্নাতুল ফেরদৌস প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাত ধরে বিএনপির রাজনীতিতে আসেন। ১৯৮১ সালে জিয়া হলে বিজ্ঞানমেলায় আসেন তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান। সেখানে রাষ্ট্রপতি জিয়ার চোখে পড়ে বুদ্ধিদীপ্ত জান্নাতুল ফেরদৌস। ওই সালেই বিএনপির অঙ্গ-সংগঠন ছাত্রদল গঠন করা হয়। ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন কমিটির ৫১ সদস্যের মধ্যে জান্নাতুল ফেরদৌস ছিলেন সর্বকনিষ্ঠ।

পর্যায়ক্রমে তিনি যুবদলের রাজনীতিতে প্রবেশ করেন। পরে জেলা যুবদলের আহবায়ক হন। ১৯৯১ সালে জেলা বিএনপির কমিটিতে তাকে দপ্তর সম্পাদক বানানো হয়। দুইবারের কমিটিতে তিনি ওই দায়িত্ব পালন করেন। সবশেষ জেলা বিএনপির সহসভাপতির দায়িত্ব পালন করছিলেন। এছাড়াও তিনি বিএনপির সহযোগী সংগঠন জিয়া শিশু-কিশোর সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

জান্নাতুল ফেরদৌসের মৃত্যুতে বিএনপি অভিভাবক হারালো : তৈমূর
নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসের মৃত্যুতে মরহুমের রুহের মাগফেরাত কামনা, পরিবারের প্রতি সমবেদনা ও গভীর শোক প্রকাশ করেছে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকার।

এক শোক বার্তায় তৈমূর বলেন, জান্নাতুল ফেরদৌস একজন রাজপথের সৈনিক ছিলেন। বিএনপি তথা জাতীয়তাবাদী আদর্শের একজন নিবেদিত প্রান ছিলেন তিনি। তার মৃত্যুতে নারায়ণগঞ্জ বিএনপি একজন অভিভাবক হারালো। তার রুহের মাগফেরাত কামনা করি ও শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানাই।

আজাদের শোক
নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি জান্নাতুল ফেরদৌসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দলটির কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ।

শোকবার্তায় আজাদ বলেন, ‘দেশের এক ক্রান্তিলগ্নে নারায়ণগঞ্জ বিএনপির একজন দায়িত্বশীল অভিভাবককে হারিয়েছি আমরা। এ সংকটময় সময়ে তাঁর প্রয়োজন ছিল অনেক। এ মৃত্যুতে আমরা সকলে যেমন শোকাহত তেমনি নারায়ণগঞ্জে শহীদ জিয়ার আদর্শের পতাকাতলে থাকা লাখো নেতাকর্মীও মর্মাহত। আমি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করছি।’

সংকট সময়ে জান্নাতুল ফেরদৌসের মৃত্যু বিএনপির জন্য অপূরণীয় ক্ষতি : দিপু
নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি জান্নাতুল ফেরদৌসের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দলটির কেন্দ্রীয় ও জেলা কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু।

শোকবার্তায় দিপু বলেন, জান্নাতুল ফেরদৌম বিএনপি তথা জাতীয়তাবাদী আদর্শের একজন নিবেদিত প্রাণ ছিলেন। নারায়ণগঞ্জ বিএনপি একজন অভিভাবক হারালো। ওয়ান এলেভেনের সময়ে কঠিন সময়ে তিনি দলের হাল ধরেছিলেন মৃত্যুর আগেও তিনি বিএনপিকে নিয়ে ভাবতেন। নীরবে খালেদা জিয়ার জন্য কান্না করতেন। এ সংকটময় সময়ে তাঁর প্রয়োজন ছিল অনেক। তার রুহের মাগফেরাত কামনা করি ও শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানাই।

বিএনপির আদর্শের সৈনিক ছিলেন ফেরদৌস : যুবদল

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসের মৃত্যুতে মরহুমের রুহের মাগফেরাত কামনা, পরিবারের প্রতি সমবেদনা ও গভীর শোক প্রকাশ করেছে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

এক শোক বার্তায় খোরশেদ বলেন, জান্নাতুল ফেরদৌস ছিলেন বিএনপি তথা জাতীয়তাবাদী আদর্শের একজন নিবেদিত প্রাণ। তার মৃত্যুতে নারায়ণগঞ্জ বিএনপি একজন অভিভাবক হারালো। তার রুহের মাগফেরাত কামনা করি ও শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানাই।

আরো শোক জানিয়েছেন, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাধারন সম্পাদক মমতাজ উদ্দিন মন্তু, সাংগঠনিক সম্পাদক রশিদুর রহমান রশো সহ যুবদলের সকল নেতৃবৃৃন্দ।

ফেরদৌস ওয়ান এলেভেনের সময়ে বিএনপির হাল ধরেছিলেন : রোজেল
নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি জান্নাতুল ফেরদৌসের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল। তিনি বলেছেন, ‘নারায়ণগঞ্জের বিএনপির জন্য জান্নাতুল ফেরদৌসের অনেক ত্যাগ করেছেন। ওয়ান এলেভেনের সময়ে কঠিন সময়ে তিনি দলের হাল ধরেছিলেন মৃত্যুর আগেও তিনি বিএনপিকে নিয়ে ভাবতেন। নীরবে খালেদা জিয়ার জন্য কান্না করতেন। আমাদের অনেক উপদেশ দিতেন দলের ক্রান্তিলগ্নে।

তিনি আরো বলেন, জান্নাতুল ফেরদৌস ছিলেন বিএনপি তথা জাতীয়তাবাদী আদর্শের একজন নিবেদিত প্রাণ। তার মৃত্যুতে নারায়ণগঞ্জ বিএনপি একজন অভিভাবক হারালো। তার রুহের মাগফেরাত কামনা করি ও শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানাই।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর