বিনা ভোটে চেয়ারম্যানের পর এবার বিনা ভোটে সভাপতি সেক্রেটারী


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৯, শনিবার
বিনা ভোটে চেয়ারম্যানের পর এবার বিনা ভোটে সভাপতি সেক্রেটারী

বহু আলাচনা সমালোচনা শেষে নারায়ণগঞ্জের ফতুল্লা থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৭ ডিসেম্বর শনিবার নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে (নম পার্ক) এই সম্মেলনের আয়োজন করা হয়ছিল। আর এই সম্মেলনে ইউনিয়ন পরিষদের মতোই বিনাভোটে ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি হয়েছেন কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফ উল্লাহ বাদল ও সাধারণ সম্পাদক হয়েছেন বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী। সভাপতি ও সাধারণ সম্পাদক হওয়ার জন্য তাদের ভোটের প্রয়োজন হয়নি। ইউনিয়ন পরিষদের নির্বাচনের মতোই অঘোষিত সিলেকশনের মাধ্যমেই তারা নির্বাচিত হয়ে গেছেন।

জানা যায়, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী নারায়ণগঞ্জের বিভিন্ন জায়গায় সম্মেলন অনুষ্ঠিত হয়। যার ধারাবাহিকতায় নারায়ণগঞ্জের অন্যান্য উপজেলা ও থানা কমিটির সম্মেলনের সূত্র ধরে ৭ ডিসেম্বর ফতুল্লা থানা আওয়ামী লীগের সম্মেলন তারিখ ঘোষণা করা হয়। এই সম্মেলনকে ঘিরে গত কয়েকদিন ধরেই নেতাকর্মীদের মধ্যে চলে প্রস্তুতি ও উৎসবের আমেজ। তবে এই প্রস্তুতি উৎসবের আমেজ ছিল একমুুখী। কারণ আগে থেকেই অঘোষিত সিলেকশনে মাধ্যমে নির্ধারিত হয়ে গিয়েছিল আগামী দিনের জন্য ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কে আসছেন।

পূর্বঘোষিত তারিখ অনুযায়ী ৭ ডিসেম্বর নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে (নম পার্ক) অনুষ্ঠিত হয় ফতুল্লা থানা আওয়ামী লীগের সম্মেলন। আর এই সম্মেলনে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার কথা থাকলেও ফতুল্লা থানা আওয়ামী লীগের সম্মেলনে কোনো ভোটের আয়োজন করা হয়নি। কারণ আগে থেকেই পরিকল্পনা হয়ে গিয়েছিল সভাপতি ও সাধারণ পদে কে আসছেন। শুধুমাত্র আনুষ্ঠানিকতার বাকী ছিল।

যার ধারাবাহিকতায় সম্মেলনের দিন উপস্থিত থাকা কাউন্সিলরদের হাত উচিয়ে সমর্থন দেয়ার মাধ্যমেই নারায়ণগঞ্জ ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি হয়ে গেছেন এম সাইফউল্লাহ বাদল ও সাধারণ সম্পাদক শওকত আলী। কোনো ভোটের প্রয়োজন হয়নি। শুধুমাত্র আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। আর যারা সভাপতি ও সাধারণ সম্পাদক হয়েছেন তারা এর আগেও একই থানার একই দায়িত্ব ছিলেন। দীর্ঘ প্রায় ১৬ বছর দায়িত্ব পালন করেও তাদের স্বাধ মিটেনি তাই আবার ফতুল্লা থানার সভাপতি হয়েছেন এম সাইফ উল্লাহ বাদল ও সাধারণ সম্পাদক হয়েছেন শওকত আলী। সেটাও হয়েছেন বিনাভোটের মাধ্যমে।

এর আগে ২০১৬ সালের ২৩ এপ্রিল অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সদর উপজেলার ৬টি ও রূপগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে বিনাভোটে ফতুল্লার কাশিপুর ইউনিয়ন পরিষদে ফতুল্লা থানা আওয়ামীলীগ সভাপতি এম সাইফউল্লাহ বাদল, বক্তাবলী ইউনিয়ন পরিষদে ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শওকত আলী চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। প্রতিব্দন্দ্বীতাকারী প্রার্থীদেরকে তারা আগে থেকেই হুমকি ধমকি কিংবা অন্য কোন উপায়ে চেয়ারম্যান পদ থেকে সড়িয়ে বিনাভোটে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথ আগে থেকেই পরিস্কার রেখেছিলেন তারা। ফলে আগে থেকেই তারা বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে গিয়েছিলেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর