কেন্দ্রীয় নেতা আনতে পারলেন না নারায়ণগঞ্জ আওয়ামী লীগ


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৯, সোমবার
কেন্দ্রীয় নেতা আনতে পারলেন না নারায়ণগঞ্জ আওয়ামী লীগ

আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্র্দেশনা অনুযায়ী সারাদেশের মতো নারায়ণগঞ্জের বিভিন্ন উপজেলা, থানা ও ইউনিয়ন পর্যায়ে অনুষ্ঠিত হচ্ছে সম্মেলন। ইতোমধ্যে নারায়ণগঞ্জের প্রায় সবকটি উপজেলাতেই আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়ে গেছে। শুধুমাত্র একটি থানা ও একটি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের বাকী রয়েছে। আগামী কিছুদিনের মধ্যে সেগুলোরও সম্মেলন হয়ে যাবে। তবে কোন সম্মেলনেই আওয়ামী লীগের কেন্দ্রীয় কোন নেতাকেই উপস্থিত করতে পারেনি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ।

সবশেষ অনুষ্ঠিত ৭ ডিসেম্বর ফতুল্লা থানা আওয়ামী লীগের সম্মেলনে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হক নওফেল উপস্থিত হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত সেখানেও উপস্থিত ছিলেন না কেন্দ্রীয় আওয়ামী লীগের কোন। রাজধানীর লগোয়া জেলা হওয়া সত্ত্বেও সম্মেলনগুলোতে কেন্দ্রীয় নেতাদের অনুপস্থিতির বিষয়টি নিয়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগে বইছে নানা গুঞ্জন। কেন্দ্রীয় নেতাদের অনুপস্থিতির জন্য কেউ কেউ আবার থানা ও উপজেলা আওয়ামী লীগকে একপেশে সম্মেলন হিসেবে আখ্যায়িত করেছেন।

জানা যায়, নেতাকর্মীদের বহু আলোচনা সমালোচনার মুখে থানা পর্যায়ে নতুন কমিটি করার উদ্যোগ নেয় নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ। সেই লক্ষ্যে গত ১৩ জুলাই ২ নং রেলগেইট আওয়ামীলীগের কার্যালয়ে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। একই সাথে আওয়ামী লীগের সাংগঠনিক জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ডের মেয়াদোত্তীর্ণ সব কমিটির সম্মেলন আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করার জন্য নির্দেশ দিয়েছিলেন দলটির সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

যার ধারাবাহিকতায় সবশেষ পূর্বঘোষিত তারিখ অনুযায়ী গত ৭ ডিসেম্বর নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে (নম পার্ক) অনুষ্ঠিত হয় ফতুল্লা থানা আওয়ামী লীগের সম্মেলন। আর এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হওয়ার কথা ছিল আওয়ামী লীগের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। সকলেই আশায় ছিলেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল হয়তো সম্মেলনে উপস্থিত হবেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি আর উপস্থিত হননি।

তার অনুপস্থিতেই ফতুল্লা থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আর এই সম্মেলন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি হয়েছেন এম সাইফউল্লাহ বাদল ও সাধারণ সম্পাদক হয়েছেন শওকত আলী। অতিথি হিসেবে সংশ্লিষ্ট নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান উপস্থিত ছিলেন। তার সাথে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে গত ৫ ডিসেম্বর নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত অনুষিষ্ঠত হয়েছে। আর এই সম্মেলনের মাধ্যমে নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামী লীগের সভাপতি হয়েছেন নাজির মাদবর এবং সাধারণ সম্পাদক হয়েছেন আল মামুন। এখানেও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা অনুপস্থিত ছিলেন। তবে সেখানেও অতিথি হিসেবে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান উপস্থিত ছিলেন। আর তার সাথে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল উপস্থিত ছিলেন।

একইভাবে গত ২৬ নভেম্বর নারায়ণগঞ্জের বন্দর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আর এই সম্মেলনে বন্দর উপজেলা আওয়ামী লীগের নতুন সভাপতি হয়েছেন এম এ রশিদ। সাধারণ সম্পাদক হয়েছেন মহানগর শ্রমিক লীগের সভাপতি কাজিম উদ্দিন প্রধান। আর এই সম্মেলনেও উপস্থিত ছিলেন না আওয়ামী লীগের কেন্দ্রীয় কোন নেতা। একই সাথে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী ও তার সমর্থিত জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদেরও দেখা যায়নি।

বরাবরের মতো সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এবং প্রধান বক্তা হিসেবে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল।

এদিকে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় সম্মেলনের তারিখ ঘোষণা অনুসারে রূপগঞ্জ থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। গত ১৬ জুলাই সম্মেলনের মাধ্যমে রুপগঞ্জ থানা কমিটিতে সভাপতি পদে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও সাধারণ সম্পাদক পদে শাহজাহান ভূঁইয়া রয়েছেন। যিনি এর আগেও থানা কমিটির সাধারণ সম্পাদক পদে ছিলেন। আর গোলাম দস্তগীর গাজী টানা তিনবারের এমপি এবং সর্বশেষ মন্ত্রীও হয়েছেন। সেই সম্মেলনেও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের দেখা যায়নি। প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ছিলেন।

অন্যদিকে গত ২২ জুলাই আড়াইহাজার থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সেখানে সভাপতি হিসেবে নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু নির্বাচিত হয়েছেন। রূপগঞ্জে সাধারণ সম্পাদকের নাম ঘোষণা হলেও আড়াইহাজার সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়নি। তবে এই সম্মেলনে উপস্থিত হয়েছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী। কিন্তু এখানেও আওয়ামী কেন্দ্রীয় নেতারা অনুপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর