নারায়ণগঞ্জে তারেক রহমানের মানহানী মামলা পিছিয়েছে


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার
নারায়ণগঞ্জে তারেক রহমানের মানহানী মামলা পিছিয়েছে

নারায়ণগঞ্জে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ ৩জনের বিরুদ্ধে মানহানী মামলার বাদী আদালতে অনুপস্থিত থাকায় শুনানি হয়নি। তিনি আবার নতুন করে সময় প্রার্থনা করেছেন। নতুন বছরের ২০২০ সালের ১০ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

মামলার ধার্য তারিখ অনুযায়ী ১০ ডিসেম্বর মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাব হোসেনের আদালত এ আদেশ দেন।

গত ৯ সেপ্টেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমটির সদস্য আকরাম হোসেন বাদল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে জাতীয়তাবাদের জাতির পিতা আখ্যায়িত করায় দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্ত চৌধুরী কুদ্দুস ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদের বিরুদ্ধে এ আদালতে মামলা দায়ের করেন। পরে আদালত তিনজনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

বাদী অভিযোগ করেন, স¤প্রতি লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক জিয়া বলেছেন, বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়ে কটূক্তি করেছেন। তার এমন বক্তব্য মানহানিকর।

এর আগে ৫ সেপ্টেম্বর রাষ্ট্রদ্রোহিতা ও মানহানির অভিযোগে মামলার আবেদন করা হলেও তথ্যগত ভুল থাকায় দ্রুত সেটা প্রত্যাহার করে নেওয়া হয়।

বাদী পক্ষের আইনজীবী জেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুরুল হুদা জানান, মামলার ধার্য তারিখ হলেও বাদী অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হতে পারেননি। এজন্য সময় আবেদন করলে আদালত ১ মাসের সময় মঞ্জুর করেন। আগামী ১০ জানুয়ারি পরবর্তী শুনানীর দিন ধার্য করা হয়েছে।

তিনি আরো বলেন, আসামিদের কেউ গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। গ্রেফতারী পরোয়ানা বলবত রয়েছে।

ওইসময় মামলার বিষয়ে অ্যাডভোকেট নুরুল হুদা বলেন, গত ১৯ আগস্ট একটি বেসরকারি টিভি চ্যানেলের মাধ্যমে যুক্তরাজ্য থেকে একটি অনুষ্ঠানের মাধ্যমে তারেক রহমান বক্তব্যে বলেছেন, বঙ্গবন্ধু ৭২ সালে দেশে এসে যেভাবে প্রধানমন্ত্রী হয়েছেন সেটি অবৈধ। তিনি জাতির পিতা নন তিনি শুধুই শেখ মুজিবর রহমান। বর্তমান শেখ হাসিনার সরকার অবৈধ সরকার এবং বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতা চায়নি। তার এ বক্তব্যে ৫০০ ও ৫০১ ধারায় তাদের তারেক রহমান ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মানহানী মামলা দায়ের করা হয়েছে। মামলার আবেদন আদালত গ্রহণ করে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর