মহানগর বিএনপির ফটোশেসন! মুহূর্তেই শেষ সমাবেশ


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:০৫ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার
মহানগর বিএনপির ফটোশেসন! মুহূর্তেই শেষ সমাবেশ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সমাবেশ পালন করেছে, তবে ফটোশেসনের কর্মসূচি পালন করেছে। সমাবেশ শুরুর আগেই শেষ হয়ে যায়। পুলিশের বাধার মুখে মুহূর্তের মধ্যে মহানগর বিএনপির নেতাকর্মীরা ফটোশেসন করে ছত্র ভঙ্গ হয়ে যায়। এতে অনায়াসে পুলিশ প্রশাসন কোন ঝামেলা ছাড়া নেতাকর্মীদের সেখান থেকে সরিয়ে দেয়। আর নেতাকর্মীরাও পুুলিশি বাধার অজুহাত দেখিয়ে সমাবেশ সম্পন্ন করে দেয়। যেখানে জেলা বিএনপির নেতাকর্মীরা দফায় দফায় পুলিশি বাধা সত্ত্বেও কর্মসূচি পালনের চেষ্টা অব্যাহত রেখেছে।

১৫ ডিসেম্বর রোববার বিকেলে শহরের চাষাঢ়া বালুরমাঠ এলাকায় বিজয় দিবসকে ঘিরে কারাবন্দি বেগম জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি সমাবেশ পালন করে। তবে পুলিশি বাধার মুখে কর্মসূচি পন্ড হয়ে যায়। যদিও জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ ছাড়াও দীর্ঘ প্রায় আধা ঘণ্টা যাবত কর্মসূচি পালনের জন্য পুলিশের সাথে ধস্তাধস্তি ও দফায় দফায় ধাওয়া দেয় পুলিশ প্রশাসন। এ দিক থেকে মহানগর বিএনপির নেতাকর্মীরা সমাবেশ শুরু করতে সমাপ্ত করে দেন।

সরেজমিনে দেখা যায়, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পাশে বালুর মাঠ এলাকায় বিকেল ৩টায় মহানগর বিএনপির নেতাকর্মীরা একে একে ভিড় করতে থাকে। মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম ছাড়া ছাড়া অধিকাংশ নেতৃবৃন্দরা উপস্থিত হলে সমাবেশ শুরু হয়। তবে মহানগর বিএনপির ব্যানার খোলার আগে পুলিশ টেনে হিঁচড়ে ব্যনার নিয়ে যায়। একই সাথে নেতাকর্মীরাও এই অবস্থায় কর্মসূচি রেখে এদিক সেদিক চলে যায়। এমনকি কোন নেতাকর্মীকে বক্তব্যও দিতে দেখা যায়নি।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কালামের নেতৃত্বে সমাবেশে আরো উপস্থিত ছিল মহানগর বিএনপির সহ-সভাপতি রফিক আহম্মেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপু, দপ্তর সম্পাদক ইসমাইল মাষ্টার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোস্তাক আহমেদ, সহকারী প্রচার সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু সহ প্রমুখ।

উপস্থিত নেতাকর্মীরা নারায়ণগঞ্জের দুটি মূল দলের কর্মসূচির পার্থক্য দেখে রীতিমত হতবাক হয়েছেন। কারণ জেলা বিএনপির শীর্ষ পদীয় নেতৃবৃন্দরা অনুপস্থিত থাকলেও তারা দফায় দফায় পুলিশের সাথে ধস্তাধস্তি ও ধাকাধাক্কি করেও বারবার সমাবেশ করার চেষ্টা করেছে। এমনকি কয়েকবার জেলা বিএনপির কর্মসূচি পুলিশ পন্ড করে দিলেও তার বারবার স্লোগান তুলেছেন বেগম জিয়ার মুক্তির দাবিতে। অন্যদিকে শীর্ষ পদীয় নেতৃবৃন্দের উপস্থিতি সত্ত্বেও মহানগর বিএনপি কর্মসূচি পালনে তাদের খামখেয়ালিপনা দৃশ্যমান হয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর