শেখ হাসিনা, মা ভাইয়ের কথা বলে ভাইরাল শামীম ওসমান


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:১২ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার
শেখ হাসিনা, মা ভাইয়ের কথা বলে ভাইরাল শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পেজে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায় শামীম ওসমান বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার মা প্রয়াত নাগিনা জোহা ও প্রয়াত বড় ভাই নাসিম ওসমানের কিছু কথা তুলে ধরেছেন একটি ওয়াজে। আর সেটি শ্রোতারাও গ্রহণ করেছেন। প্রতিটি ভিডিওতেই কয়েক হাজার শেয়ার হতে দেখা গেছে।

ভিডিওতে দেখা যায়, ফতুল্লায় কুয়াকাটা হুজুর খ্যাত হাফিজুর রহমান সিদ্দিকীর উদ্যোগে ওয়াজ মাহফিলে শামীম ওসমান দাঁড়িয়ে বক্তব্য দিতে গিয়ে বলেন, ‘‘আমি শামীম ওসমান এমপি এই মুহূর্তে মারা গেলে কেউ বলবেনা শামীম ওসমান কই। বলবে লাশ কই। নাম শেষ। মৃত্যুর পর কি নিয়ে যাবেন?।

তিনি বলেন, ‘আমি যখন দেশের বাইরে আমার মা আমাকে ফোন করে বললেন, শামীম কি করো। বললাম বসে আছি। উনি বললেন নামাজটা পড়ো। আরেকজন মাতৃতুল্য নেত্রী শেখ হাসিনা বললেন, জীবনি পড়ো রসূলে পাকের।

‘আরেকজন আমার বড় ভাই নাসিম ওসমান যিনি প্রচন্ড আল্লাহওয়ালা লোক ছিলেন, তিনি সারারাত নামাজ পড়তেন। তিনি কখনো হুজুরদের নিয়ে দোয়া ইউনুস খতম দিতেন না একা দিতেন দরজা বন্ধ করে।’

তিনি আমাকে বললেন, কি করো? আমি বললাম বসে থাকি। বললেন সারাদিন কাজ ছাড়া অন্য কিছু করো, আমি বললাম না। উনি আমাকে বললেন এমন সময় আর পাবে না, আল্লাহকে চেনার চেষ্টা করো।`

তিনি বলেন, এখানে এসেই আমি বললাম সবাই আসসালামু ওয়ালাইকুম ওয়া রহমাতুল্লাহ। আপনারা উত্তর দিলেন ওয়ালাইকুম আসসালাম ওয়া রহমাতুল্লাহ। যেই ধর্মের প্রথম কথা শুরু হয় আপনার উপর শান্তি বর্ষিত হোক দিয়ে এই ধর্মের মত ধর্ম কোথায় আছে? সেই ধর্মে অশান্তি আসে কোথা থেকে। আমি তো কোন অশান্তি দেখিনা। ধর্ম নিয়ে বাড়াবাড়ি করোনা, যার যার ধর্ম তার তার কাছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর