খোকন সাহারা লাঙলের! আমি নৌকা প্রতিষ্ঠিত করবো


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:০২ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার
খোকন সাহারা লাঙলের! আমি নৌকা প্রতিষ্ঠিত করবো

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের কমিটি নিয়ে চলছে নানা আলাপ আলোচনা। তবে এই আলাপ আলোচনায় নতুন মাত্রা যোগ করেছেন নারায়ণগঞ্জ আওয়ামী লীগের আলোচিত সমালোচিত নেতা কামাল মৃধা।

তিনি নিজেকে মহানগর আওয়ামী লীগের সম্ভাব্য সভাপতি প্রার্থী হিসেবে দাবী করছেন। সেই সাথে তিনি নিজেকে মহানগর আওয়ামী লীগের একজন যোগ্য নেতা হিসেবেও দাবী করছেন। তার মতে, এর আগে যারা নেতৃত্বে ছিলেন তারা জাতীয় পার্টির লাঙল মার্র্কা আওয়ামী লীগ ছিলেন। আর তাই মহানগর আওয়ামী লীগে নৌকা প্রতিষ্ঠিত করার জন্যই কামাল মৃধা সভাপতি হতে চান।

দলীয় সূত্র বলছে, অনেকদিন ধরেই নারায়ণগঞ্জ আওয়ামী লীগের রাজনীতিতে মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি নিয়ে নানা আলাপ আলোচনা চলছে। তবে এতদিন ধরে আলাপ আলোচনা চলমান থাকলেও এবার মোটামুটিভাবে নিশ্চিত করা হয়েছে কবে নাগাদ আসছে মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৬ মার্চের আগেই নতুন কমিটির ঘোষণা হয়ে যাবে বলে আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে।

আর এই নতুন কমিটিতে বর্তমানে মহানগর আওয়ামী লীগে যারা রয়েছেন তারা কি থাকবেন নাকি থাকবেন না সেটা নিয়ে কেউ নিশ্চিত করে কিছু বলতে পারছে না। কিন্তু নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের কমিটিতে সভাপতি হিসেবে বর্তমান সভাপতি আনোয়ার হোসেন থাকছেন না সে ব্যাপারে অনেকেই নিশ্চিত করেছেন। যদিও আওয়ামী লীগের দলীয় প্রধানের সিদ্ধান্তের উপর কারও কোন ক্ষমতা থাকে না। মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন জেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী। নেত্রী যদি তাকে এই পদ দেন তাহলে তিনি সানন্দে গ্রহণ করবেন।

যার সূত্র ধরে মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে আনোয়ার হোসেনের সম্ভাবনা খুবই কম। আর আনোয়ার হোসেনের অনুপস্থিতে মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহার সম্ভাবনা অনেক বেশি। তবে এটা মেনে নিতে নারাজ কামাল মৃধা। তাই তিনি নিজেই মহানগর আওয়ামী লীগের সভাপতি হতে চান। সেই সাথে আগামী দুই একদিনের মধ্যেই প্যানেল জমা দেয়ার কথা জানিয়েছেন।

এ বিষয়ে কামাল মৃধা নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘‘আনোয়ার ভাই মহানগর আওয়ামী লীগের যোগ্য নেতা। তিনি মহানগর আওয়ামী লীগের সভাপতি হলে কারও কোন আপত্তি থাকার কথা না। তবে তার জায়গায় অন্য কেউ আসলে আমাদের আপত্তি থাকবে। যেমন মহানগরের সেক্রেটারী খোকন সাহারা নৌকার জন্য বিগত নির্বাচনে জোরালো কিছু করতে পারেনি। অনেকেই বলে থাকেন তারা লাঙল মার্কা আওয়ামী লীগ নেতা। গত সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনে তারা নৌকা প্রতিক আনতে ব্যর্থ হয়েছেন। তারা সবসময় জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের প্রার্র্থীর জন্য কাজ করেছেন। তারা কখনও আওয়ামী লীগের জন্য কাজ করে নাই। আর তাই আমি নিজে মহানগর আওয়ামী লীগের সভাপতি হয়ে নৌকাকে প্রতিষ্ঠিত করতে চাই।’’

জানা যায়, গত কয়েক মেয়াদ ধরে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা নারায়ণগঞ্জ-৫ আসনে নৌকা প্রতিকের জোড়ালো দাবী জানিয়ে আসছেন। কিন্তু কোন সময়ই এই আসনে নৌকা প্রতিকের প্রার্থীকে মনোনয়ন না দিয়ে সবসময় জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের জন্য ছাড় দেয়া হচ্ছে।

সবশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয়ে যাওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনে নৌকা প্রতিকের দাবী নিয়ে অনেকেই মাঠে নেমেছিলেন। যার সূত্র নারায়ণগঞ্জ আওয়ামী লীগের প্রায় বেশিরভাগই নেতাকর্মী নৌকা প্রতিকের পক্ষে ছিলেন। যার মধ্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহাও ছিলেন। তিনি বিভিন্ন সভা সমাবেশে নৌকা প্রতিকে সমর্থন চেয়ে আসছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের বর্তমান সংসদ সদস্য সেলিম ওসমানের সমর্থনে মাঠে নামেন। সেলিম ওসমানের পক্ষে বিভিন্ন সভা সমাবেশে বক্তব্য দেন। যা এখন পর্যন্ত বলবৎ রয়েছে।

এদিকে স্থানীয় রাজনীতিতে কামাল মৃধা বহুভাবে আলোচিত সমালোচিত। তাঁর বিয়ের অনুষ্ঠানে এসেছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সু সম্পর্ক ছিল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথেও। কিন্তু ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর চলে যেতে হয়েছিল আমেরিকাতে। সেখানেই ছিলেন দীর্ঘ বছর। আমেরিকা থেকে দেশে এসে বিভিন্ন সময়ে সরব হয়ে উঠেন তিনি। বেশ কয়েকবার ঢাকা-নারায়ণগঞ্জ রুটে আধুনিক বাস নামানোর কথা বলে নানা চেষ্টা করেও ব্যর্থ হন। পরবর্তীতে বিআরটিসি বাস চালু করেন তিনি। এবার তিনি নিজেকে চাচ্ছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে অধিষ্ঠিত করতে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর