কেন্দ্রীয় কর্মসূচী পালনে অনীহা স্বেচ্ছাসেবক দলের


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:৩১ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার
কেন্দ্রীয় কর্মসূচী পালনে অনীহা স্বেচ্ছাসেবক দলের

নারায়ণগঞ্জে দলের কেন্দ্রীয় কর্মসূচী বিক্ষোভ পালন করেনি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল। দেশের বিভিন্ন জেলা ও ঢাকায় কেন্দ্রে কর্মসূচী পালিত হলেও নারায়ণগঞ্জের নেতাদের ক্ষেত্রে কর্মসূচী পালনে দেখা গেছে অনীহা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি এবং দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ নেতা-কর্মীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে সোমবার (২৪ ফেব্রুয়ারি) সংগঠনটির পক্ষ থেকে দেশের সকল জেলা ও মহানগরে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়া হয়। ঘোষণা অনুযায়ী ঢাকা ও ঢাকা বিভাগের প্রায় সকল জেলায় বিক্ষোভ কর্মসূচী পালন করে জেলা ও মহানগর ইউনিটগুলো। তবে ব্যতিক্রম ছিল নারায়ণগঞ্জ।

নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা জানান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম এখন সদ্য বিলুপ্ত জেলা বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবং তিনি আগামি কমিটিতে পদে আসতেও চেষ্টা করছেন। একই ভাবে জেলার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান নিজে দলীয় কর্মসূচীগুলো কখনোই পালন করেন না। দুই একটি কর্মসূচীতে সিনিয়র নেতাদের সাথে ফটোসেশন করলেও তাকে বেশিরভাগ কর্মসূচীতেই দেখা যায় অনুপস্থিত।

মূলত জেলা বিএনপি নিয়ে ব্যস্ত থাকায় তারা এখন আর স্বেচ্ছাসেবক দলের দিকে দৃষ্টি দিচ্ছেন না বলে জানান নেতাকর্মীরা।

একইভাবে মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন স্বেচ্ছাসেবক দলের মহানগরের সভাপতি আবুল কাউসার আশা। তিনিও চেষ্টা করছেন মহানগর বিএনপির একটি শীর্ষ পদে আসতে। আর মহানগর বিএনপির কমিটি নিয়েই তিনি বেশি ব্যস্ত থাকছেন। এ কারণে মহানগর স্বেচ্ছাসেবক দলের কর্মসূচীগুলো নিয়ে তিনি তেমন একটা কাজ করছেন না। আর মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন রানা দলীয় কর্মকা- থেকে কিছুটা দূরে রয়েছেন। দূরে থাকার অন্তরালে কাজ করছে সাংগঠনিক আন্তঃকোন্দল।

এসব কারণেই নারায়ণগঞ্জ তৃণমূলের ইচ্ছা থাকা সত্ত্বেও পালিত হয়নি কেন্দ্রীয় কর্মসূচী নেতাদের অনীহায়। আর তাই কেন্দ্রকে দ্রুত এ ব্যাপারে দৃষ্টি দিতে আহবান জানিয়েছেন নেতাকর্মীরা।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
রাজনীতি এর সর্বশেষ খবর
আজকের সবখবর