জেলায় পদপ্রত্যাশীরা মাঠে নামবেন শনিবার


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:২৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার
জেলায় পদপ্রত্যাশীরা মাঠে নামবেন শনিবার

নারায়ণগঞ্জ জেলা বিএনপির নতুন কমিটি গঠনের জন্য কাজ চলছে। ইতোমধ্যে দলের প্রতিটি পদের জন্য একাধিক পদপ্রার্থী মাঠে কাজ করছেন আর সাথে চালিয়ে যাচ্ছেন লবিং তদবিরও। সেই কার্যক্রমের মধ্যেই ঘোষিত হলো দলের কারাবন্দি অসুস্থ চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার জামিন বাতিলের দাবিতে বিক্ষোভ। আর এ কর্মসুচী পালনে মাঠে নেমে নিজেদের রাজপথের অবস্থান ও সক্ষমতা জানান দেবে প্রার্থীরা।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জামিন না দেওয়ার প্রতিবাদে শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ওই দিন রাজধানীসহ দেশের মহানগর ও জেলা শহরে এ বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী। এদিন ঢাকায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

দলীয় একাধিক সুত্র জানায়, দলের নেতৃত্বে যারা আসতে চায় তারা আগামীকে ঠিক কেমন কাজ করতে পারবে দলের জন্য সেটির একটি পরীক্ষামূলক কর্মসূচী হয়ে যাবে এটি। এ কর্মসূচীতে পদপ্রত্যাশীরা কে কি করতে পারেন সেদিকে দলের পক্ষ থেকেও নজরদারি করা হবে। একই সাথে নেতাদের রাজপথের অবস্থান, রাজনৈতিক কর্মসূচী পালনের সক্ষমতা, নেতাকর্মীদের সাথে যোগাযোগ ও তাদেরকে মাঠে নামানোর দক্ষতা কার কতটুকু সেটিও দেখবে দল। সেটির উপর বিবেচনা করার পাশাপাশি অতীত বিভিন্ন জরিপ ও কার্যক্রমের উপর ভিত্তি করে অল্প সময়ের মধ্যেই কমিটি দিয়ে দেয়া যেখান থেকে পরে সম্মেলনের মাধ্যমে নেতৃত্ব নির্ধারন করবে নেতাকর্মীরা।

নেতাকর্মীদের সুত্রে জানা যায়, কর্মসূচী পালনের জন্য পদপ্রত্যাশীরাও নিজেদের মধ্যে আলোচনা করছেন এবং সকলেই এদিন সক্রিয়তা দেখাবেন রাজপথে। নিজেদের অবস্থান জানান দেবার পাশাপাশি নেতাকর্মীদের নিয়েও বসবেন তারা। তবে সবকিছুই নির্ভর করছে রাজপথে অবস্থানে তারা প্রশাসনের পক্ষ থেকে কতটা ছাড় পাবেন সেটার উপর।

২১ ফেব্রুয়ারি সভাপতি কাজী মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক মামুন মাহমুদের নেতৃত্বাধীন জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। দলের সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়ে। তবে কি কারণে কমিটি বিলুপ্ত করা হয়েছে তা বিজ্ঞপ্তিতে স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন কমিটি গঠন না করা পর্যন্ত নারায়ণগঞ্জের সব উপজেলা ও পৌর বিএনপির কার্যক্রম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকদের পরামর্শে পরিচালিত হবে।

২০১৭ সালের ১৩ ফেব্রুারি কাজী মনিরুজ্জামান মনিরকে সভাপতি ও মামুন মাহমুদকে সাধারণ সম্পাদক করে জেলা বিএনপির আংশিক কমিটি ঘোষণা করে বিএনপি। এর দু’বছর পর জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। দুই বছর মেয়াদী এ কমিটি তিন বছর আট দিনের মাথায় কেন্দ্র থেকে বিলুপ্ত ঘোষণা করা হয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর