খালেদা জিয়ার জামিনে আমরা স্বস্তি তবে খুশি না : তৈমূর


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:২১ পিএম, ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার
খালেদা জিয়ার জামিনে আমরা স্বস্তি তবে খুশি না : তৈমূর

গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের চেয়ারম্যান ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, আমরা স্বস্তির নিঃশ^াস ফেলছি এই জন্য যে, এখন বেগম খালেদা জিয়া হয়তো তার চাহিদা মতো চিকিৎসা নিতে পারবে এবং তাকে জনগণ দেখতে পারবে, হয়তো তিনি দেশের খোঁজ খবর নিতে পারবেন, অন্ধকার প্রকোষ্ট থেকে আলোর মুখ দেখবেন এতে আমরা স্বস্তির নিঃশ^াস নিচ্ছি কিন্তু আমরা খুশি না। খুশি না এইজন্য তাকে মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। আমাদের শর্তযুক্ত মুক্তি কামনা ছিল না।

২৪ মার্চ মঙ্গলবার কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত রেখে তাঁকে ছয় মাসের জন্য মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারের এই সিদ্ধান্তের প্রেক্ষিতে এক প্রতিক্রিয়ার অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার এসব কথা বলেন।

অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, আমরা মনে করি সরকারের এই সিদ্ধান্তে বেগম খালেদা জিয়া তার আইনগত সাংবিধানিক এবং মৌলিক অধিকার থেকে বঞ্চিত হয়েছেন। জামিন পাওয়াটা ছিল তার আইনগত অধিকার। কিন্তু সেই অধিকার থেকে বঞ্চিত করে ফৌজদারী কার্যবিধির ৪০১ ধারায় সাজা স্থগিত করা এবং শর্ত সাপেক্ষে জামিন দেয়াটা সরকার হীনমন্যতার পরিচয় দিয়েছে।

তিনি আরও বলেন, যেহেতু সরকার জামিন দিয়েছে বেগম খালেদা জিয়া জেলখানা থেকে কারামুক্ত হতে পারছেন এটাতে আমরা স্বস্তির নিঃশ^াস ফেলছি। স্বস্থির নিঃশ্বাস আর খুশি হওয়া এক কথা না। বেড়াজাল দিয়ে মুক্তি বলা হয় না। এতে সরকার হীনমন্যতার পরিচয় দিয়েছে উদারতার পরিচয় দেয়নি। আমরা খুশি না হলেও স্বস্তির নিঃশাস ফেলছি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর