ক্ষমতাসীনরা সরকারেই আস্থাশীল


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার
ক্ষমতাসীনরা সরকারেই আস্থাশীল

সারাদেশব্যাপীই ছড়িয়ে পড়েছে প্রানঘাতি করোনা ভাইরাসের আতঙ্ক। সেই সূত্র ধরে সারাদেশের মতো নারায়ণগঞ্জেও করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। দিন দিন সেই আতঙ্কের গভীরতা বাড়তেই শুরু করছে। তবে এই করোনা ভাইরাসের আতঙ্ক কিংবা প্রতিরোধে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা কোন ব্যবস্থা গ্রহণ করছেন না। তারা নিজেদের ব্যক্তিগত উদ্যোগের চেয়ে সরকারের উপরই বেশি আস্থাশীল। তারা সরকারের উপড়ই বেশি ভরসা করছেন। সরকার কোন উদ্যোগের ঘোষণা দিলেই তারা করোনা ভাইসার প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাঠে নামবেন বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

সূত্র বলছে, প্রাণঘাতি এক ভাইরাসের নাম হচ্ছে করোনা ভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হলে রয়েছে মৃত্যুঝুঁকি। আর এই ভাইরাসটি খুব কম সময়ের মধ্যে এক জায়গা থেকে অন্য জায়াগায় স্থানান্তর করতে পারে। ইতোমধ্যে বিশে^র বিভিন্ন দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এতদিন এই ভাইরাস বাংলাদেশের বাইরে থাকলেও এবার বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এই করোনা ভাইরাস। সরকারি হিসাব অনুযায়ী এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৫জন মারাও গিয়েছেন।

এসকল বিষয়কে কেন্দ্র করে জনসাধারনের মাঝে জনসচেতনা সৃষ্টি করা খুবই জরুরি। একমাত্র জনসতেনতাই পারে এই মরণঘাতি করোনা ভাইরাসকে রুখতে। কিন্তু এই জনসচেতনতাই ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা এগিয়ে আসছেন না। তারা সরকারের উপড়ই বেশি নির্ভর করছেন। সরকারের পক্ষে যদি কোন ঘোষণা আসে তবেই তারা মাঠে নামবেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের এক নেতার সাথে কথা বললে তিনি জানান, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এই বিষয়ে সরকার উদ্যোগ নিবে। আমাদেরকে সরকারি নির্দেশনা মেনে চলতে হবে। এছাড়া আমাদের কোন কার্যক্রম নেই। যে দেশের সরকার নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মতো একটি সেতু করতে পারে সে দেশে আমাদের জনগণের এত চিন্তা করার কিছু নেই। আমরা যত কিছুই করি না কেন সরকারের চেয়ে আমরা বেশি কিছু করতে পারবো না।

তিনি আরও বলেন, কর্মসূচি কিংবা জনসচেতনতা সৃষ্টি করার নাম করে মানুষের কাছ থেকে চাঁদা তুলার দরকার নেই। কর্মসূচি নিয়ে জনসমাগম করার কোন প্রয়োজন নেই। আমাদেরকে বলা হয়েছে জনসমাগম এড়িয়ে চলার জন্য।

এর আগে গত ১৪ মার্চ নারায়ণগঞ্জ ক্লাবের একটি অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছিলেন, সারা পৃথিবীতে যে অবস্থা, আমরা পৃথিবীর ধারে না। আল্লাহর রহমতে করোনার ধাক্কা আসবে না, আমার দৃঢ় বিশ্বাস। বিশ্বাস এই জন্য কোন দেশের রাষ্টনায়ক যদি আল্লাহ ওয়ালা হয়, সেই দেশের উপর আল্লাহর আলাদা রহমত থাকে। আমার দেখা মতে আমি শেখ হাসিনার মতো এতো আল্লাহ ওয়ালা মানুষ দেখি নাই। আমি যখনই দেখেছি তিনি কুরআন বুকে নিয়ে সিদ্ধান্ত দিতেন। উনার আশ্রয়স্থল একটাই সেটা হলো আল্লাহর আশ্রয়স্থল। আমরা ভয় পাওয়ার জাতি না। আমরা রক্ত দেয়ার জাতি। আমার দৃঢ় বিশ্বাস করোনা মোকাবেলায় বাংলাদেশ সাইন রাখবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর