করোনায় থমকে রাজনীতি, সরব মানবতা


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ০৪ জুন ২০২০, বৃহস্পতিবার
করোনায় থমকে রাজনীতি, সরব মানবতা

নারায়ণগঞ্জের করোনার শুরু থেকেই মানুষের পাশে থাকতে দলমত নির্বিশেষে সকলেই চেষ্টা করেছেন। কে বিএনপি, কে আওয়ামীলীগ কিংবা কে জাতীয় পার্টি বা অন্য বাম দলের সেটি না দেখে সকলেই সকলের সহযোগিতায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় গত ৮ মে থেকে লকডাউন থাকলেও এখনো খাদ্য সংকটে তেমন কোন আন্দোলন কিংবা না খেয়ে থাকার অভিযোগ পাওয়া যায়নি।

করোনার সময়ে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে সকল দলের রাজনীতিবিদরা পাশে এসে দাঁড়িয়েছেন। বিভিন্ন সংগঠন সংস্থা কিংবা ব্যক্তি উদ্যোগেও মানুষ পাশে এসে দাঁড়িয়েছে। পাশাপাশি ছিল প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তাও। এ সময়ে একে অপরের প্রতি দোষারোপ, কাঁদা ছুড়াছুঁড়ি এবং মাঠের রাজনীতি একেবারেই থমকে গেছে। মানবতার প্রশ্নে সকলেই এক হয়ে গেছে।

করোনার এই দুঃসময়ে দেখা গেছে নারায়ণগঞ্জের বিভিন্ন মানুষের পাশে ত্রাণ নিয়ে হাজির হতে সকলের দলের নেতাকর্মীদের। এ সময়ে কৃষকের ধান কেটে ঘরে পৌছে দিয়েছে বিএনপি ছাত্রদলের নেতাকর্মীরাও। নারায়ণগঞ্জের ল্যাব স্থাপনের জন্য একই সুরে দাবি জানিয়েছেন সকল দলের ও সুধী সমাজের নেতারাও।
নানা সময় রাজনীতির মাঠ স্বাধীনতার আগ থেকেই এ জেলায় খুব গরম থাকতো। সব সময় এক পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে আঙ্গুল তুলেই রাখতো। এখনো চলে সেই রাজনীতি। মাঠের রাজনীতি উত্তাপ ছড়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম, মিডিয়া এবং দেশের কেন্দ্রীয় রাজনীতিতেও। তবে এ সময়ে এসে এক ভিন্ন চিত্র দেখেছে নারায়ণগঞ্জবাসী। মানবতার জয় করতে সকল রাজনীতিবিদরা এ সময়ে আগে মানবতা পরে রাজনীতিকে প্রাধান্য দিয়েছেন। এমন রাজনীতি আসলে আমরা সকলেই প্রত্যাশা করি।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন জানান, রাজনীতির সময় এখন না আর মানবতা হচ্ছে সকল কিছু ঊর্ধে। আমাদের মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মানুষের পাশে দাঁড়াতে পারাটাই এখন রাজনীতিবিদদের বড় সার্থকতা।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল জানান, এখন তো রাজনীতি নয় মানবতার সময় তাই আমরা মানুষে সেবা করছি। শহীদ জিয়ার আদর্শের সকল সৈনিকরা দেশের সকল দুঃসময়ে রাজনীতিকে নয় মানবতাকে প্রাধান্য দিয়ে কাজ করে আসছে এবং আগামীতেও করবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর