rabbhaban

এত বড় জামাত তবুও জায়গা না পেয়ে ভবনের ছাদে


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২২ আগস্ট ২০১৮, বুধবার
এত বড় জামাত তবুও জায়গা না পেয়ে ভবনের ছাদে

নারায়ণগঞ্জের ইতিহাসে এবার প্রথম এতো বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এ জামাতে অংশগ্রহণ করতে যেমন মানুষ সড়কে কাতার করে দাঁড়িয়েছেন তেমনি আবার জায়গা না পেয়ে ভবনের ছাদেও মানুষকে দাঁড়াতে দেখা গেছে।

বুধবার সকাল সাড়ে ৮টায় শহরের ইসদাইর এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের উত্তর পাশে একে এম সামছুজ্জোহা স্টেডিয়াম এবং দক্ষিণ পাশে কেন্দ্রীয় ঈদগাহ সমন্বয়ে এ ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল ৭টা থেকেই ঈদেগাহে আসতে শুরু করেন বড় ছোট সব বয়সের মুসল্লিরা। প্রথমে ঈদগাহের মাঠ ভরে যায়। পরে ভরে উঠে ঈদের জামাতের জন্য নতুন করে আয়োজন করা একে এম সামছুজ্জোহা স্টেডিয়াম। পরে ঈদগাহ ও স্টেডিয়ামের মধ্যের ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক। এ তিন জায়গা যখন দখল হয়ে যায় মসুল্লিদের ভীড়ে তখন জায়গা না পেয়ে অনেকে চলে যান নারায়ণগঞ্জ ইসলামিয়া ফাযিন (ডিগ্রী) মাদরাসার ভিতরে খালি জায়গায়। সেখানেও জায়গা না পেয়ে শেষ পর্যন্ত মাদরাসার ভবনের ছাদে জায়নামাজ নিয়ে ঈদের জামাতে সরিক হন কয়েকজন মুসল্লিরা।

মুসল্লিদের মধ্যে লিটন মিয়া বলেন, এবারের আয়োজন ভালো ছিল। কিন্তু আরো বড় করার প্রয়োজন ছিল। অনেকেই জায়গা না পেয়ে রাস্তায়, ছাদে দাঁড়িয়েছে। তাছাড়া মাঠে বৃষ্টিতে পানি জমে ছিল আগামীতে যাতে পানি জমে না থাকে সেইজন্য বিশেষ উদ্যোগ নিবেন এ আশা করছি।

এছাড়াও মুসল্লিদের মধ্যে কয়েকজন বলেন, ঈদগাহে জামাত ছিল দুইটি। এখন যেহেতু একটি করা হয়েছে সেক্ষেত্রে সময়টা ৮টা হলে ভালো হয়। আর জায়গা আরো বড় করে আয়োজন করা হোক।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর