rabbhaban

বন্দরে আরবী বর্ষবরণ উপলক্ষ্যে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান


বন্দর করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:২৪ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
বন্দরে আরবী বর্ষবরণ উপলক্ষ্যে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান

বন্দরে চৌড়াপাড়া সোমবাড়িয়া বাজারে ১২ সেপ্টেম্বর বুধবার বিকেলে আরবী নববর্ষ উপলক্ষে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে অপ সাংস্কৃতির বিরুদ্ধে সুস্থ্য সাংস্কৃতি বাস্তবায়নের আহবান জানানো হয়।

মাওলানা কাওসার আহাম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক ও আসন্ন সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী হাফেজ মোঃ কবির হোসেন, মাওলানা রফিকুল ইসলাম, শামীম সরদার, আলতাফ হোসেন, মোঃ শহিদুল্লাহ, কাইজার আহাম্মেদ, সোহাগ প্রমুখ।

হাফেজ কবির বলেন, এই মহরম মাসটি শুধু মুসলমানের জন্য নয় সারা মাখলুকাতের জন্য গুরুত্বপূর্ণ। কেননা, মহরম মাসের ১০ তারিখে পৃথিবী সৃষ্টি, নীল নদে ফেরাউনের পতন, হযরত ইউনুছ (আ:) মাছের পেট থেকে মুক্তি, হযরত ইব্রাহীম (আ:) নমরুদের আগুন থেকে মুক্তি, হযরত নূহ (আ:) এর সময়ে এই দিনে দুনিয়া প্রলয় ও  কারবালার মাঠে এজিদ বাহিনীর হাতে নির্মম ভাবে হযরত মুহাম্মদ (স:) এর দৈহিত্র হযরত ইমাম হুসাইন (রা:) শহীদ হন। পৃথিবীর সবকটি বড় ঘটনা এই দিনেই ঘটেছে। আর পবিত্র কোরআনে উল্লেখ্য রয়েছে এই দিনেই দুনিয়া কেয়ামত হবে। এ দিনের প্রতিটি ঘটনাই ছিল সত্যের জয় আর মিথ্যার পতন। তাই এ সকল ঘটনাগুলি থেকে আমাদের শিক্ষা নিয়ে অন্যায় ও অসত্যের বিরুদ্ধে আশুরার চেতনায় উজ্জীবীত হয়ে সত্যের পথে চলার আহবান জানান।

আলোচনা শেষে ইসলামী সংগীত পরিবেশিত হয়।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর