rabbhaban

৫০০ টাকা চাঁদা তুলতে না পারায় মারধর, জানালা ভেঙ্গে পালালো ৫ শিশু


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:৪৯ পিএম, ১৭ জুন ২০১৯, সোমবার
৫০০ টাকা চাঁদা তুলতে না পারায় মারধর, জানালা ভেঙ্গে পালালো ৫ শিশু

নারায়ণগঞ্জ শহরের মাসদাইর এলাকা থেকে মসজিদ মাদ্রাসার নামে চাঁদা তোলা ৫ শিশুকে উদ্ধার ও তাদের ব্যবহার করা ৬ জনকে আটক করা হয়েছে।

১৭ জুন সোমবার রাতে শহরের দক্ষিণ মাসদাইর এলাকার পাপ্পু মিয়ার বাড়ির একটি বাসা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত শিশুরা হলো নীলফামারী জেলার কিশোরগঞ্জ এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে রায়হান (৮), রংপুর তারাগঞ্জ এলাকার শফিকুল ইসলামের ছেলে ফরিদ ইসলাম (৭), একই এলাকার দবির উদ্দিনের ছেলে আরিফ ইসলাম (১০), হামিদুল ইসলামের ছেলে রায়হান (১২) ও সাইদুর রহমানের ছেলে  রেজোয়ান ইসলাম (১০)।

আটককৃতরা হলো পশ্চিম দেওভোগ জান্নাতুল বাকি নূরানী হাফিজিয়া মাদ্রাসার কোষাধ্যক্ষ কাউসার আহম্মেদ (৩৫), একই মাদ্রাসার শিক্ষক রিয়াজুল ইসলাম (৩০), আফসারুল ইসলাম (৫৫), ইউসুফ (১৮), বাবু (১৮) ও আতিক হাসান (১৮)।

এনায়েতন নগর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য রোজিনা আক্তার বলেন, ভুয়া মাদ্রাসার নাম দিয়ে শিশুদের দিয়ে চাঁদা তুলে ওই প্রতারকেরা। তারা শিশুদের ঠিক মতো খাবারও দেয় না। চাঁদা না তুললে তাদের মারধর করে বাসায় আটকে রাখে। এ প্রতারক চক্রের ৬জনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে আটক অবস্থায় উদ্ধার করা হয়েছে ৫জন শিশুকে।

উদ্ধারকৃতদের বরাত দিয়ে স্থানীয় বাসিন্দা মো. রোমান ইসলাম জানান, ৪ থেকে ৫ দিন আগে রংপুর, নীলফামারী সহ বিভিন্ন জেলা থেকে ৮ থেকে ১২ বছরের ৮ জন শিশুকে মাদ্রাসায় পড়ানোর কথা বলে নারায়ণগঞ্জে নিয়ে আসে আটককৃতরা। পরে এখানে এনে বিভিন্ন মাদ্রাসার নামে চাঁদা তোলার জন্য রিসিপ্ট বই দিয়ে রাস্তায় বের করে দেয়া হয়। সোমবার দুপুরের মধ্যে রায়হান ও রেজওায়ান ৫০০ টাকা চাঁদা তুলতে না পারায় তাদের মারধর করে বাইরে থেকে তালা দিয়ে ঘরের ভিতরে আটকে রাখা হয়। পরে জানালা ভেঙে বাইরে এসে কান্না শুরু করে দুইজন। পরে এলাকাবাসী কান্নার কারণ জানতে চাইলে তারা এসব ঘটনা বলে। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী মাসদাইর তরুন সমাজের সদস্যদের সহযোগিতায় আরো তিন শিশুকে একই ঘর থেকে উদ্ধার ও ৬জনকে আটক করা হয়।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মর্কা (ওসি) আসলাম হোসেন বলেন, শিশু উদ্ধার ও কয়েকজন প্রতারক আটকের সংবাদের ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর