নারায়ণগঞ্জবাসীর আতিথেয়তায় মুগ্ধ বিদেশীরা


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১২ জুলাই ২০১৯, শুক্রবার
নারায়ণগঞ্জবাসীর আতিথেয়তায় মুগ্ধ বিদেশীরা

১২ জুলাই শুক্রবার সকাল থেকেই ছিল নারায়ণগঞ্জের আকাশ ছিল মেঘাচ্ছন্ন। বেলা বাড়ার সাথে সাথে সেটা গিয়ে বৃষ্টিতে রূপ নেয়। দুপুর ১২ টা থেকে শুরু করে সন্ধা অবধি চলে সেই বৃষ্টি। তবে এই বৈরী আবহাওয়াও হার মানাতে পারেনি সনাতন ধর্মালম্বী নারী পুররুষদেরকে। বৃষ্টিকে উপেক্ষা করেই তারা অংশ নেন শ্রীশ্রী জগন্নাথদেবের উল্টো রথযাত্রা। কেউ আবার ছাতা মাথায়ও এসেছিলেন এই উল্টো রথযাত্রায় অংশ নিতে।

এদিন বিকেল সাড়ে ৪টায় নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জ শ্রীশ্রী বলদেব জিউর মন্দির ও শিব মন্দির থেকে উল্টো রথযাত্রা শুরু করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে দেওভোগ লক্ষ্মী-নারায়ণ জিউর আখরায় গিয়ে শেষ হয়। এর আগে উল্টো রথযাত্রার উদ্বোধন করেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

এসময় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল। তবে এই বৃষ্টি থামিয়ে রাখতে পারেনি সনাতন ধর্মালম্বী নারী পুররুষদেরকে। জগন্নাথদেবের হাজারো ভক্তবৃন্দ বৃষ্টিতে ভিজেই উল্টো রথযাত্রায় অংশ নেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী নিজেও বৃষ্টিতে ভিজে কিছুক্ষণের জন্য রথযাত্রায় অংশগ্রহণ করেন। সেই সাথে সুদূর ফিনল্যান্ড, ইকুয়েডর ও নাইজেয়িরা থেকে আসা ভক্তবৃন্দরাও উল্টো রথযাত্রায় অংশগ্রহণ করেন।

এর আগে উল্টো রথযাত্রা মহোৎসব উপলক্ষ্যে বিশেষ ধর্মীয় আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে সুদূর নাইজেরিয়ার বাসিন্দা বিষ্ণুদাস ব্রহ্মচারী প্রভু বলেন, নারায়ণগঞ্জের রথযাত্রা সারা পৃথিবীতে বিখ্যাত। আর এই জন্য আমি পরপর তিনবার এই রথযাত্রায় অংশগ্রহণ করে আসছি। আমরা নারায়ণগঞ্জের রথযাত্রায় অংশগ্রহণ করে আনন্দিত হয়। নারায়ণগঞ্জের মানুষে অতিথিপরায়ণ। আমরা নারায়ণগঞ্জবাসীর আতিথিথেয়তায় খুবই খুশী।

ফিনল্যান্ড থেকে আগত বসন্তরঞ্জনী দেবী দাসী মাতাজী বলেন, হাজার বছরের পুরানো উৎসব হচ্ছে এই রথযাত্রা। রথযাত্রার মাধ্যমে সকল শ্রেণী পেশার মানুষ ভগবানের কৃপা লাভের বিশেষ সুযোগ পেয়ে থাকে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর