rabbhaban

নারায়ণগঞ্জে ২০৫ মণ্ডপে দুর্গাপূজা, ঝুঁকিপূর্ণ ডজনখানেক


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
নারায়ণগঞ্জে ২০৫ মণ্ডপে দুর্গাপূজা, ঝুঁকিপূর্ণ ডজনখানেক

পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলার হিসাব অনুযায়ী এবার নারায়ণগঞ্জ জেলার ৭টি থানা এলাকায় ২০৫টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে যা গত বছরের তুলনায় ১টি বেশি।

নারায়ণগঞ্জ সদর থানা এলাকায় ৩৯টি, ফতুল্লায় ২৬টি, সিদ্ধিরগঞ্জে ৭টি, বন্দরে ২৬টি, সোনারগাঁয়ে ৩১টি, আড়াইহাজারে ৩১টি ও রূপগঞ্জে ৪৮টি। নেতাদের দাবি যার মধ্যে ১০ থেকে ১২ মণ্ডপ ঝুঁকিপূর্ণ।

জানা গেছে, ৩ অক্টোবর বৃহস্পতিবার থেকে সায়ংকালে দেবীর বোধনের মধ্যে দিয়ে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। এবার দেবী আগমন ও গমন দুটিই করবেন ঘোটকে (ফলম-ছত্রভঙ্গস্তÍরঙ্গমে) করবেন।

৪ অক্টোবর শুক্রবার দেবীর ষষ্ঠ্যাদি কল্পারম্ভ, সায়ংকালে দেবীর আমন্ত্রণ ও অধিবাস। ৫ অক্টোবর সপ্তমী পূজা আরম্ভ, পুষ্পাঞ্জলী, চন্ডিপাঠ, আরতি ও প্রসাধ বিতরণ। ৬ অক্টোবর মহাষ্টমী, কুমারী পূজা, পুষ্পাঞ্জলী, আরতি, প্রসাধ বিতরণ, সন্ধিপূজা। ৭ অক্টোবর মহানবমী, পুষ্পাঞ্জলী, আরতিও প্রসাধ বিতরণ। ৮ অক্টোবর বিজয়া দশমী, পূজা সমপন ও দপর্ণ বিসর্জন, সন্ধ্যা আরত্রিকে পর প্রতিমা বিসর্জন এবং পরে শান্তিজল গ্রহণ। রাত ৮টা থেকে শহরের বিভিন্ন মন্দির থেকে বের করা হবে বিজয়া শোভাযাত্রা। শোভাযাত্রাটি চাষাঢ়া গোল চত্ত্বর, গলাচিপা মোড়, নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের সামনে হয়ে ২নং রেল গেট হয় শীতলক্ষ্যা নদীর তীরে গিয়ে শেষ হবে।’

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর