বন্দরে পৃথক ২ স্থানে ওয়াজ


বন্দর করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:১৪ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৯, শনিবার
বন্দরে পৃথক ২ স্থানে ওয়াজ

বন্দরে পৃথক ২টি স্থানে ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বাদ মাগরিব বন্দর উপজেলার ঘারমোড়া হাজী মানিক মাষ্টারের বাড়িতে ও ১ নং মাধবপাশা এলাকায় এ ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়।

জানা গেছে, প্রতি বছরের মত শুক্রবার রাতে বন্দর উপজেলার ঘারমোড়া এলাকার আলহাজ¦ মানিক মাষ্টারের বাড়িতে হযরত বড় পীর মহিউদ্দিন আব্দুল কাদের জি¦লানী (রহঃ) এর স্মরণে বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

হযরত মাওলানা ক্বারী আলী আকবরের সভাপতিত্বে ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায়ী ও সমাজ সেবক হাজী আব্দুস সালাম। ওয়াজ মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ বয়ান ঢাকা যাত্রাবাড়ি বাইতুস সালাম জামে মসজিদে ইমাম ও খতিব হযরত মাওলানা মুফতি মোকলেছুর রহমান আজাদী। বিশেষ বক্তা হিসেবে ওয়াজ বয়ান করেন ঘারমোড়া কেন্দ্রীয় জামে মসজিদের ইমামম ও খতিব মাওলানা এমদাদুল হক মোহসেনী ও আলীনগর পুরাতন জামে মসজিদেও ইমাম ও খতিব হযরত মাওলানা রেজাউল করিম ওসমানী। ওয়াজ মাহফিল পরিচালনা করেন হযরত মাওলানা রইস উদ্দিন।

এছাড়াও একই সময়ে এক নং মাধবপাশা পুরাতন জামে মসজিদ সংলগ্ন বালুর মাঠে মাধবপাশা যুব সংঘ ওয়াজ কমিটি ও এলাকাবাসীর উদ্যোগে ৫ম বার্ষিকী ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ওয়াজ মাহফিলে উপস্থিত ছিলেন কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জামান প্রধান।

প্রধান বক্তা হিসেবে ওয়াজ বয়ান করেন ডঃ মুজাফফর বিন মহসিন পি এইচ ডি গবেষক রাজশাহী বিশ^বিদ্যালয়। বিশেষ বক্তা হিসেবে ওয়াজ বয়ান করেন ভাষান টেক জামে মসজিদের খতিব শাইখ মাহমুদ বিন কাশেম ও উল্টর চাষাড়া জামে মসজিদের ইমাম শাইখ ওবায়দুর রহমান প্রমুখ। ওয়াজ মাহফিল শেষে উপস্থিত মুসল্লিদেও মাঝে তোবারক বিতরণ করা হয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর