মসজিদে প্রবেশে জীবানুনাশক স্প্রে


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৫০ পিএম, ২৭ মার্চ ২০২০, শুক্রবার
মসজিদে প্রবেশে জীবানুনাশক স্প্রে

সারাদেশব্যাপীই ছড়িয়ে পড়েছে মরণঘাতি করোনা ভাইরাস। দিনের পর দিন এই করোনা ভাইরাসের আক্রমনের তীব্রতা বাড়তে শুরু করছে। সারাদেশের মতো নারায়ণগঞ্জেও করোনা ভাইরাসের আক্রমনের তীব্রতা বাড়তে শুরু করেছে।

যার ধারাবাহিকায় করোনা ভাইরাস প্রতিরোধে নামাজের উদ্দেশ্য বিভিন্ন মসজিদে প্রবেশের সময় জীবানু নাশক স্প্রে করা হচ্ছে। মুসল্লিদেরকে করোনা ভাইরাস প্রতিরোধে সুরক্ষা নিয়ে মসজিদে প্রবেশ করতে দেয়া হচ্ছে। ২৭ মার্চ শুক্রবার জুমআর নামাজের সময় এই চিত্র দেখা গেছে।

এদিন ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদে গিয়ে দেখা যায়, নামাজ পড়তে আসা প্রত্যেক মুসল্লিদেরকেই মসজিদে প্রবেশ করার আগে তাকে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। প্রত্যেক মুসল্লি লাইনে দাঁড়িয়ে জীবানুনাশক স্প্রে দিয়ে নিজেদের সুরক্ষা নিশ্চিত করছেন। তারপরেই তারা মসজিদে প্রবেশ করছেন। একই ভাবে নারায়ণগঞ্জর বিভিন্ন মসজিদে এই চিত্র দেখা গেছে।

ওলামা পরিষদ নেতা মাওলানা ফেরদাউর রহমান জানান, বিশ^ব্যাপী মরণব্যাধি করোনা ভাইরাস থেকে রক্ষার জন্য আমাদের বিভিন্নভাবে প্রচেষ্টা চলছেন। তারই ধারাবাহিকতায় আমরা ১২ টি মেশিনের সহযোগিতায় জুমআর নামাজের সময় বিভিন্ন মসজিদে মুসল্লিদের সুরক্ষার জন্য কিছু করার চেষ্টা করেছি।

জানা যায়, প্রাণঘাতি এক ভাইরাসের নাম হচ্ছে করোনা ভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হলে রয়েছে মৃত্যুঝুঁকি। আর এই ভাইরাসটি খুব কম সময়ের মধ্যে এক জায়গা থেকে অন্য জায়াগায় স্থানান্তর করতে পারে। ইতোমধ্যে বিশে^র বিভিন্ন দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এতদিন এই ভাইরাস বাংলাদেশের বাইরে থাকলেও এবার বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এই করোনা ভাইরাস। এই করোনা ভাইরাসে আক্রান্ত অনেকে মারাও গিয়েছেন।

যার সূত্র ধরে নারায়ণগঞ্জে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেই সাথে কোয়ারেন্টাইনে রয়েছেন ৩১০ জন। আর এসকল বিষয়কে কেন্দ্র করে জনসাধারনের মাঝে জনসচেতনা সৃষ্টি করা খুবই জরুরি। একমাত্র জনসতেনতাই পারে এই মরণঘাতি করোনা ভাইরাসকে রুখতে। সেই লক্ষ্যে বিভিন্নভাবে নানা উদ্যোগ নেয়া হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর