মসজিদগুলোতে চোখ বেয়ে পড়লো নোনা জল


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:২৭ পিএম, ২৭ মার্চ ২০২০, শুক্রবার
মসজিদগুলোতে চোখ বেয়ে পড়লো নোনা জল

সারাবিশ^ব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনা ভাইরাস। আর এই করোনা ভাইরাসের প্রভাব বাংলাদেশেও। দেশের প্রত্যেকটি জেলায় ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতি করোনা ভাইরাস। ইতোমধ্যে নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৩১০ জন।

এমতাবস্থায় প্রাণঘাতি এই করোনা ভাইরাসের আক্রমণ থেকে বাঁচতে নারায়ণগঞ্জ মসজিদগুলোতে চলছে দোয়া ও মোনাজাত। প্রত্যেক জুমআর নামাজের পর মুসল্লিরা তাদের রবের কাছে কাকুতি মিনতি করে প্রার্থণা করছেন। সেই সাথে অন্যান্য ওয়াক্তের নামাজের পরও তারা আল্লাহর কাছে প্রার্থনায় মগ্ন হচ্ছেন। বিশেষ করে জুমআর নামাজের সকল মুসল্লিদের একত্রির হওয়ায় সেটা বেশি পরিলক্ষিত হয়।

যার ধারাবাহিকতায় ২৭ মার্চ শুক্রবার জমুআর নামাজের পর নারায়ণগঞ্জের বিভিন্ন মসজিদে মহান রবের কাছে ক্রন্দনরত অবস্থায় করোনা ভাইরাসের কবল থেকে মুক্তি পাওয়ার জন্য দোয়া করেছেন। নামাজ শেষে প্রত্যেক মসজিদে মসজিদে মুসল্লিদের মুখে মুখে আমিন আমিন ধ্বনিতে ছিল রোনাজারি। মুসল্লিদের কান্নায় ভারি হয়ে উঠেছিল চারপাশের পরিবেশ।

এদিন ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদে জুমআর নামাজের পর সরেজমিনে গিয়ে দেখা যায়, মোনাজাতে মুসল্লিদের মধ্যে ছিল আমিন আমিন ধ্বনিতে আহাজারি। সকলের চোখেই ছিল অশ্রু। সকলেই শিশুদের মতো ডুকরে কেঁদে তাদের রবের কাছে অপরাধের মার্জনা চেয়ে করোনা ভাইরাসের কবল থেকে বাঁচার জন্য প্রার্থনা করেছেন। মোনাজাত শেষেও অনেকের কান্না থামছিল না।

আব্দুল আউয়াল বলেছেন, আশ্রয় চাইতে হবে আল্লাহর কাছে। এই কথাটা আমাদের জীবনের অনেক ক্ষেত্রে মানি না। এইজন্য আমরা জায়গায় জায়গায় হোঁচট খাচ্ছি। আমরা যদি আল্লাহর কাছে চাইতাম তাহলে আল্লাহর আমাদেরকে পুরো জাতিকে বিপদ থেকে বাঁচাতে এক সেকেন্ডও সময় লাগতো না। আমরা আশ্রয় চাই মাজারওয়ালার কাছে, পীরের কাছে, ব্যক্তির কাছে আশ্রয় চাই, রাষ্ট্রপ্রধানের কাছে আশ্রয় চাই। এগুলো সবগুলো শয়তানের অংশ।

২৭ মার্চ শুক্রবার জুমআর নামাজের বয়ানে তিনি এসব কথা বলেন।

এর আগে গত ২০ মার্চ শুক্রবার জুমআর নামাজের পরও মুসল্লিদের মধ্যে একই অবস্থা সৃষ্টি হয়েছিল। সেদিনও নারায়ণগঞ্জের প্রায় প্রত্যেকটি মসজিদেই নামাজের পর মুসল্লিরা মহান রবের কাছে ক্রন্দনরত অবস্থায় করোনা ভাইরাসের কবল থেকে মুক্তি পাওয়ার জন্য দোয়া করেছেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর