নারায়ণগঞ্জের মসজিদগুলোতে নামাজ আদায়ে বাধা কাটলো


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৪:০৪ পিএম, ০৬ মে ২০২০, বুধবার
নারায়ণগঞ্জের মসজিদগুলোতে নামাজ আদায়ে বাধা কাটলো

শর্ত সাপেক্ষে দেশের সকল মসজিদের সাথে নারায়ণগঞ্জের মসজিদগুলোও জনসাধারণের জন্য খুলে দেয়া হচ্ছে। ৭ মে বৃহস্পতিবার যোহরের নামাজের পর থেকেই মসজিদগুলোতে জামায়াতে নামাজ আদায় করা যাবে। সেই সাথে তারাবীহর নামাজও জামায়াতে আদায় করা যাবে।

তবে মসজিদে জামায়াতের ক্ষেত্রে কিছু শর্ত মানতে হবে। আর সেগুলো হল- দুইজন মুসল্লি মধ্যে যথেষ্ট পরিমাণ দূরত্ব বজায় রাখতে হবে। এছাড়া দুই কাতার পর এক কাতারের জায়গা ফাঁকা রাখতে হবে।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ গণমাধ্যমকে জানিয়েছেন, বৃহস্পতিবার জোহরের নামাজের পর থেকে সারাদেশের মসজিদে মুসল্লিরা নামাজ পড়ার সুযোগ পাবেন। তবে মসজিদে নামাজ পড়ার ক্ষেত্রে স্বাস্থ্য অধিদফতর নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলাসহ ধর্ম মন্ত্রণালয় থেকে সুনির্দিষ্ট কিছু শর্তাবলী থাকবে। এসব শর্তাবলীর কথা সারাদেশের মসজিদ পরিচালনা কমিটিকে জানিয়ে দেয়া যাবে।

এর আগে গত ৬ এপ্রিল করোনায় সংক্রমিত হওয়ার হাত থেকে রক্ষা পেতে ঘরেই সব নামাজ আদায় করার নির্দেশনা গিয়েছিল ধর্ম মন্ত্রণালয়। এতে পাঁচটি দফা দেওয়া হয়। এগুলো হলো- করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে মসজিদের ক্ষেত্রে খতিব, ইমাম, মোয়াজ্জিন, খাদেম ব্যতীত অন্য সব মুসল্লিকে সরকারের পক্ষ থেকে নিজ নিজ বাসস্থানে নামাজ আদায় এবং জুমার জামাতে অংশগ্রহণের পরিবর্তে ঘরে জোহরের নামাজ আদায়।

মসজিদে জামাত চালু রাখার প্রয়োজনে খতিব, ইমাম, মোয়াজ্জিন, খাদেম মিলে পাঁচ ওয়াক্তের নামাজে অনধিক পাঁচজন ও জুমার নামাজে অনধিক ১০ জন শরিক হতে পারবেন। জনস্বার্থে বাইরের মুসল্লি মসজিদের ভেতরে জামাতে অংশগ্রহণ করতে পারবেন না। যার ধারবাহিকতায় নারায়ণগঞ্জেও এই নির্দেশনা বলবৎ ছিল।

তবে এবার সারাদেশের মসজিদগুলোতে জামায়াতে নামাজের অনুমতি দেয়ার সাথে নারায়ণগঞ্জেও মসজিদগুলোতে জামায়াতের অনুমতি মিলছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর