মাদ্রাসা না খুললে আরেক মহামারী দেখা দিবে : হেফাজত আমীর


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ০৮ মে ২০২০, শুক্রবার
মাদ্রাসা না খুললে আরেক মহামারী দেখা দিবে : হেফাজত আমীর

মসজিদে নামাজ আদায়ে অনুমতি দেয়ার পর এবার মাদরাসাও খুলে দেয়া দাবী জানিয়েছেন ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও জেলা হেফাজতে ইসলামের আমীর মাওলানা আব্দুল আউয়াল।

৮ মে শুক্রবার জুমআর নামাজের খুতবায় তিনি সরকারের এই দাবী জানান। অন্যথায় মাদরাসা খুলে দেয়ার জন্য ইমানদার মুসলমানরা আন্দোলনে নামতে পারেন বলেও তিনি জানিয়েছেন।

খুতবায় মাওলানা আব্দুল আউয়াল বলেন, মাদরাসা যদি খুলে দেয়া না হয় তাহলে আরেকটি মহামারি দেখা দিতে পারে। সেটা হলো মানুষের ইমান ধ্বংসের মহামারি। সেজন্য সরকার ও শিক্ষামন্ত্রী সহ কর্তৃপক্ষের কাছে অনুরোধ করবো রমজানের পর যেন মাদরাসাগুলো খুলে দেয়া হয়। এটা শুধু আমার ব্যক্তিগত দাবী না সকল মসুলমানের দাবী।

ছবিটি : তন্ময় দাসের তোলা


তিনি আরও বলেন, মাদরাসাগুলো খুলে দিলে আল্লাহপাকের কাছে দোয়া করা হবে। দেশে শান্তি ফিরে আসবে। কারণ রমজানের পর মাদরাসাগুলোতে নতুন করে সেশন শুরু হয়। মসজিদ খুলে দেয়া হয়েছে। সে হিসেবে আমাদের জোর দাবী রমজানের পরে যেন মাদরাসাগুলো খুলে দেয়া হয়। আল্লাহর রহমতে এই ভাইরাস থেকে মুক্তি মিলবে। আর যদি খুলে দেয়া না হয় তাহলে দেশের মধ্যে অশান্তি বিরাজ করবে।

আব্দুল আওয়াল বলেন, কারণ মাদরাসার সাথে সম্পৃক্ত প্রত্যেক ইমানদার মুসলমানরা। মুসলমানদের ইমানকে তাজা রাখার একটা ক্ষেত হলো মাদরাসা। মাদারাসাগুলো যদি বন্ধ রাখা হয় তাহলে রোযার পরে দেখা যাবে মুসলমানরা আন্দোলনে নামতে বাধ্য হবে। আমরা চাই না দেশের এই অবস্থার মধ্যে মাদারাসা খুলে দেয়ার জন্য মুসলমানরা আন্দোলনে নামুক।

ডিআইটি মসজিদের এই খতিব বলেন, আমরা আল্লাহর কাছে দোয়া করি সরকারের সুবুদ্ধি হোক ও সংশ্লিষ্টদের গভীরভাবে চিন্তা করার সুযোগ দেক। আমরা রমজান মাসে আল্লাহর কাছে দোয়া করবো আল্লাহ যেন অচিরেই আমাদের এই ভাইরাস থেকে মুক্তি দেন। সরকার আমাদের যে নিয়ম বেধে দিয়েছেন আমরা সেসব নির্দেশনাই মেনে চলছি। এগুলো সরকারের জন্য নয়, আমরা যেন সুস্থ্য থাকতে সেজন্যই এসকল নিয়ম বেধে দিয়েছেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর