শুধু মসজিদেই কড়াকড়ি : হেফাজত আমীর


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৫২ পিএম, ১৫ মে ২০২০, শুক্রবার
শুধু মসজিদেই কড়াকড়ি : হেফাজত আমীর

ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও জেলা হেফাজতে ইসলামের আমীর আব্দুল আউয়াল বলেছেন, বাজারগুলোতে এত কড়াকড়ি দেখা যায় না। শুধু মসজিদেই যত কড়াকড়ি। আগে মহামারি দেখা দিলে সাহাবিরা বেশি বেশি মসজিদে গিয়ে আল্লাহর কাছে প্রার্থনা করতেন। আর এখন ইহুদি নাসারাদের ষড়যন্ত্রের কবলে পড়ে বলা হচ্ছে মসজিদে যাওয়ার দরকার নেই। ঘরে বসে নামাজ পড়ো।

১৫ মে শুক্রবার জুমআর নামাজের বয়ানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আল্লাহ মহামারী দেন মানুষকে সংশোধনের জন্য। কিন্তু মহামারির মধ্যেও মানুষ পাপ কাজ করে বেড়াচ্ছে। পত্রিকা খুললেই দেখা যায় ধর্ষণ ছিনতাই ডাকাতির ঘটনা। আমরা পাপকাজ বন্ধ করতে পারছি না বলেই মহামারীও দূর হচ্ছে না। যদি ইসলামী বিধান অনুসারে শাস্তি দেয়া যেত তাহলে ধর্ষণ ছিনতাই ডাকাতির মতো ঘটনা ঘটতো না।

ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের এই খতিব বলেন, করোনা ভাইরাস আমাদের ইমানের ১২ টা বাজিয়েছে। আমরা সবসময় শুনে আসছি মানুষ মানুষের জন্য। কিন্তু এখন আর মানুষ মানুষের জন্য না। মানুষ অসুস্থ্য হয়ে রাস্তায় পড়ে থাকে কেউ এগিয়ে আসে না। কিন্তু কমিশনার খোরশেদ হিন্দু সহ একের পর এক লাশ কাফন দাফন করে যাচ্ছে। তাকে করোনা স্পর্শ করে নাই।

মাদরাসা শিক্ষাব্যবস্থা অচলাবস্থার কথা তুলে ধরে আব্দুল আউয়াল বলেন, মাদরাসা শিক্ষাব্যবস্থা ধ্বংসের পথে চলে যাচ্ছে। মাদরাসা হলো কুরআন চালু রাখার জায়গা। মাদরাসা যদি চালু না করা হয় তাহলে কুরআন চালু থাকবে না। আর কুরআন চালু না থাকলে মহামারী আরও বেশি আসবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর