নারায়ণগঞ্জে মসজিদের বাইরে উন্মুক্ত স্থানে ঈদের জামাত না


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৪:৩১ পিএম, ১৮ মে ২০২০, সোমবার
নারায়ণগঞ্জে মসজিদের বাইরে উন্মুক্ত স্থানে ঈদের জামাত না

নারায়ণগঞ্জে মসজিদের বাইরে খোলা মাঠে কিংবা ঈদগাহে কোন ঈদের জামাত অনুষ্ঠিত হবেনা। প্রয়োজনে প্রতিটি মসজিদে একাধিক জামাতের ব্যবস্থা করবেন মসজিদ কমিটির সদস্যরা।

সোমবার (১৮ মে) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এতে জেলা প্রশাসনের কর্মকর্তারা, জেলা আইন শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা, জেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসার প্রধান ও আলেমরা উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জের উপ পরিচালক মুহাম্মদ জাকির হোসাইন জানান, এবার নারায়ণগঞ্জের কোন উপজেলায় ঈদগাহে কোন ঈদের জামাত অনুষ্ঠিত হবেনা। প্রতিটি এলাকার মসজিদে প্রয়োজনে একাধিক জামাতের ব্যবস্থা করবেন মসজিদ কমিটির সদস্যরা। ঈদ জামাতের সময় নির্ধারণ করে জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করবেন তারা যেন বিষয়টি তদারকি করা যায়। মসজিদে জীবাণুনাশক ব্যবহার করে পরিষ্কার পরিচ্ছন্ন করতে হবে এবং কোন ধরনের কার্পেট ব্যবহার করা যাবেনা।

তিনি জানান, মসজিদে নির্দেশনা মেনে ঈদ জামাত আদায় করতে হবে। যে যে এলাকায় মানুষ ঐ এলাকায় নামাজ আদায় করবেন। নামাজ শেষে কোলাকুলি কিংবা হাত মেলানো পরিহার করতে বলা হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট মসজিদগুলো থেকে ঈমামরা নির্দেশনা প্রদান করবেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর