আল্লাহ ইমানদারদের বেশি পরীক্ষা দিয়ে থাকেন : হেফাজত আমীর


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ২৫ মে ২০২০, সোমবার
আল্লাহ ইমানদারদের বেশি পরীক্ষা দিয়ে থাকেন : হেফাজত আমীর

ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের আমীর মাওলানা আব্দুল আউয়াল বলেছেন, আল্লাহ ইমানদারদের বেশি পরীক্ষা দিয়ে থাকেন। নবী রাসূলদেরও আল্লাহ পরীক্ষা নিয়েছেন। সেদিক থেকে যে যত বেশি ইমানদার আল্লাহ তাকে তত বেশি পরীক্ষায় ফেলবেন। সেই পরীক্ষার সময় আল্লাহর উপর ধৈর্য্য ধারণ করতে হবে।

২৫ মে সোমবার সকালে পবিত্র ঈদুল ফিতরের নামাজের বয়ানে তিনি এসব কথা বলেন।

আব্দুল আউয়াল বলেন, যেখানে আমাদের কোনো হাত নেই সেটা নিয়ে কথা বললে আল্লাহর উপড় বাড়াবাড়ি হয়ে যাবে। তকদিরের উপর বিশ^াস করা ইমানের অংশ। তকদিরে যা আছে তাই হবে। আমাদের তকদিরে যদি লিখা থাকে করোনা ভাইরাসে মৃত্যু হবে তাহলে আমরা যত চেষ্টাই করি না কেউ বাঁচাতে পারবে না। তকদিরের উপর আমাদের বিশ^াস করতে হবে।

তিনি আরও বলেন, সরকার যে সকল নির্দেশনা দিয়েছেন আমাদের সতর্কতার জন্য সে সকল নির্দেশনা মেনে চলতে হবে। কিন্তু সে সকল নির্দেশনা মেনে চললেই যে করোনা থেকে মুক্তি পেয়ে যাবো তা কিন্তু নয়। করোনা থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে যাহায্য চাইতে হবে।

যথারীতি মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়ালের বয়ান শেষে তার ইমামতিতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জামাত শেষে খুতবা পাঠ করা হয়। এরপর সকলেই আল্লাহর কাছে প্রার্থনায় মগ্ন হন। এসময় সারা মসজিদ জুড়েই শুরু হয় রোনাজারি। তাদের রোনাজারি চারপাশের পরিবেশ ভারি হয়ে উঠে। সকলেই কন্ঠেই ছিল পবিত্র রমজান মাসের সিয়াম সাধনের উছিলায় যেন এই প্রাণঘাতি করোনা ভাইরাস থেকে মুক্তি দেয়া হয়।

সকলেই শিশুদের মতো ডুকরে কেঁদে তাদের রবের কাছে অপরাধের মার্জনা চেয়ে করোনা ভাইরাসের কবল থেকে বাঁচার জন্য প্রার্থনা করেছেন। মোনাজাত শেষেও যেন অনেকের কান্না থামছিল না।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর