যতদিন পর্যন্ত জুলুম বন্ধ না হবে ততদিন পর্যন্ত করোনা যাবেনা:আউয়াল


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৫০ পিএম, ১৯ জুন ২০২০, শুক্রবার
যতদিন পর্যন্ত জুলুম বন্ধ না হবে ততদিন পর্যন্ত করোনা যাবেনা:আউয়াল

নারায়ণগঞ্জ হেফাজতে ইসলামের আমীর ও ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়াল বলেছেন, সারাদেশে এখন হাহাকার অবস্থা বিরাজ করছে। মানুষ মানুষের মাল ভক্ষণ করছে। সব জায়গায় জুলুম চলছে। আর এই জুলুম যতদিন থাকতে ততদিন পৃথিবীতে শান্তি আসবে না। যখন মানুষের জান ও মালের নিরাপত্তা আসবে তখন দুনিয়াতে শান্তি বিরাজ করবে। যতক্ষণ পর্যন্ত জুলুম অত্যাচার নির্যাতন নিপীড়ন বন্ধ করবে না ব্যক্তিগতভাবে আল্লাহর কাছে চোখের পানি না ঝড়ায় তাহলে এটা সহজে যাবে না।

১৯ জুন শুক্রবার জুমআর নামাজের খুতবার বয়ানে তিনি এসব কথা বলেন।

আব্দুল আউয়াল বলেন, আমাদের সমাজে কত অন্যায় কত মানুষের হক আমরা খাচ্ছি। বর্তমান অবস্থায় হক খাইতে সমস্যা নাই। মনে রাখবা কেয়ামতের ময়দানের আল্লাহপাকের সামনে দাঁড়াতে হবে। এখন যারা প্রণোদনা পেয়ে আত্মসাত করছে তারা যদি একটু যদি এই কথাটা মনে করতো তাহলে সকলেই সমানভাবে পাইতো। সরকারের পক্ষ থেকে কোটি কোটি টাকা প্রণোদনা আসছে এগুলা দেশের সব চোর বাটপাররা খেয়ে শেষ করে ফেলছে। সত্যিকারের পাওনাদাররা প্রণোদনা পাই না। এরকম অপরাধ রন্দ্রে রন্দ্রে চলছে। এর থেকে বাহির হতে না পারলে আল্লাহর গজব যাবে না।

তিনি আরও বলেন, অন্যায়ভাবে কাফের মুশরিকের উপর কোনো কিছু চাপিয়ে দেয়া যাবে না মুসলমানকে বাঁচানোর জন্য। এটা কোরআন পছন্দ করে না। ইসলাম হক ও ন্যায়কে প্রতিষ্ঠিত করে। এর আওতায় মুসলমান পড়বে, কাফের মুশরেক পড়বে, ইহুদি নাসারা পড়বে সকলেই হক ইনসাফ পাবে। ন্যায়বিচার মুসলনমানের জন্য যা হবে অমুসলমানের জন্য তাই হবে। আর এটাই ইসলামী রাষ্ট্র বলার পূর্ব শর্ত। এখানে যারা থাকবে সবাই সমপরিমাণ ইনসাফ পাবে। চুল পরিমাণ জুলুম পাবে না। দুঃখ হলো সেই রাষ্ট্র আমরা স্বপ্নের মতোই দেখছি। যারা এসব রাস্তায় হাটবে তাদের ১২টা বাজিয়ে ১৩ টার কাছে নিয়ে যাবে। এই রাস্তায় হাটতে পারবেন না। এই রাস্তায় হাটলে তার উপর ভিন্ন রকম শব্দ চলে আসবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর