নারায়ণগঞ্জে বিপদত্তারিনী পূজা অনুষ্ঠিত


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ২৭ জুন ২০২০, শনিবার
নারায়ণগঞ্জে বিপদত্তারিনী পূজা অনুষ্ঠিত

করোনা ভাইরাস সহ সকল বিপদ থেকে মুক্তি এবং মানব জাতির মঙ্গল কামনায় নারায়ণগঞ্জে অনুষ্ঠিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের বিপদনাশিনী পূজা। মাতৃপ্রতিমার চার হাতে দেবী বহন করছেন চক্র, ত্রিশূল, তরবারি ও শঙ্খ। বিপদত্তারিনীর বাহন হচ্ছে সিংহ।

২৭ জুন শনিবার সকাল থেকে শুরু হওয়া পূজা অনুষ্ঠান বিকেলে পুষ্পাঞ্জলী অর্পণের মধ্যে দিয়ে শেষ হয়। সন্ধ্যায় আরতি ও ধর্মীয় সংঙ্গীত পরিবেশন করা হয়।

সকাল ১০টা থেকেই সরেজমিনে শহরের উকিলপাড়া এলাকার দূর্গা মন্দিরে দেখা যায়, মুখে মাস্ক লাগিয়ে একেক করে নারীরা ফুল, ফল, মিষ্টি, কলসভর্তি জল নিয়ে মন্দিরের সামনে উপস্থিত হয়। সকাল সাড়ে ১০টায় মঙ্গল ঘট স্থাপনের মধ্যে দিয়ে পূজা অর্চনা শুরু হয়। বেলা ১২টার দিকে মূল পূজা শুরু করেন পুরোহিত। পূজা শেষে বর্তমান করোনা ভাইরাস থেকে মুক্তি, দেশ, জাতি তথা জীব জগতের কল্যাণ ও সকল অশুভ শক্তির বিনাশ এবং পাপ তাপ হরণকল্পে যজ্ঞ অনুষ্ঠিত হয়। এতে নারীরা অংশগ্রহণ করলেও সবাই সামাজিক দূরত্ব বজায় রাখেন। পরে ভক্তদের মধ্যে প্রসাধ বিতরণ করা হয়।

এদিকে সন্ধ্যায় পূজার আরতী অনুষ্ঠিত হয়। একই সঙ্গে ধর্মীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, করোনা ভাইরাস সংক্রামণ রোধে নগরীর অনেক মন্দিরেই বিপদত্তারিনীর পূজা অনুষ্ঠিত হয়নি। তবে অনেকেই নিজ বাসায় ও বাড়ির ছাদে পূজা অর্চনা করেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর