আংশিক দাবী পূরণ হওয়ায় উলামা পরিষদের মানববন্ধন কর্মসূচি স্থগিত


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৪২ পিএম, ০৮ জুলাই ২০২০, বুধবার
আংশিক দাবী পূরণ হওয়ায় উলামা পরিষদের মানববন্ধন কর্মসূচি স্থগিত

মাদরাসা খুলে দেয়ার দাবীতে রাজপথে নামার ঘোষণা দিয়ে বিশাল মানববন্ধনের ঘোষণা দিয়েছিলেন নারায়ণগঞ্জ জেলা উলামায়ে পরিষদ। তারই অংশ হিসেবে বুধবার ৮ জুলাই সকালে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকা থেকে শুরু করে ডিআইটি পর্যন্ত বিশাল মানববন্ধনের আয়োজন করেছিলেন।

কিন্তু তাদের দাবী আংশিক পূরণ হওয়ায় সেই মানববন্ধন কর্মসূচি থেকে সড়ে এসেছে নারায়ণগঞ্জ উলামা পরিষদ। ৮ জুলাই বুধবার নারায়ণগঞ্জ উলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা জাকির হোসাইন কাসেমী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মঙ্গলবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে আমরা জানতে পেরেছি কওমী মাদ্রাসা খুলে দেয়ার দাবীর আবেদন প্রধানমন্ত্রী বরাবর প্রেরণ করা হয়েছিল। পরবর্তীতে প্রধানমন্ত্রী এই আবেদনটি পর্যবেক্ষণ করে কাওমী মাদ্রাসার একটি শাখা হিফজ বিভাগ খুলে দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন এবং ঈদ উল আজহার পর কিতাব বিভাগগুলোও খুলে দেয়ার আশ^াস দিয়েছেন।

অতএব তাদের দাবী আংশিক পূরণ হওয়ায় এবং ঈদের পর মাদ্রাসা পুরোপুরি খুলে দেয়ার আশ^াসে এবং করোনা পরিস্থিতি বিবেচনা করে নারায়ণগঞ্জ উলামা পরিষদ মানববন্ধন স্থগিত করেছে এবং হিফজ বিভাগ খুলে দেয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ১৭ মার্চ থেকে মাদ্রাসা সহ সকল ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে এই বন্ধের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক স্তরে টিভিতে ক্লাস সম্প্রচার করা হচ্ছে। কিন্তু এর বাইরে থেকে যাচ্ছিল মাদ্রাসাগুলো। ফলে মাদ্রাসা শিক্ষকরা অনেক বেহাল অবস্থার মধ্য দিয়ে জীবন যাপন করছেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর