rabbhaban

প্রত্যয় হিরণ নিয়ে ‘বইসা যান’ তাহেরীর ভুল তথ্য (ভিডিও)


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৫১ পিএম, ১৬ আগস্ট ২০১৯, শুক্রবার
প্রত্যয় হিরণ নিয়ে ‘বইসা যান’ তাহেরীর ভুল তথ্য (ভিডিও)

বিভিন্ন সময় ওয়াজ মাহফিলে জিকিরের নামে বিভিন্ন অঙ্গভঙ্গি করে ও বিভিন্ন শব্দ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কিত ও সমালোচিত ব্রাহ্মনবাড়িয়ার বক্তা গিয়াসউদ্দিন তাহেরী। যাকে সবাই তাহেরী হুজুর নামে চিনে। নতুন করে আবারো সমালোচনার ঝড় তুলেছেন বাংলাদেশের জনপ্রিয় ইউটিউবার প্রত্যয় হিরণের পরীক্ষায় ফেল করেছে এমন মিথ্যা তথ্য দিয়ে।

প্রত্যয় নারায়ণগঞ্জের বাসিন্দা। তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগীরের হিরণের ছেলে। অপরদিকে তাহেরী সম্প্রতি জিকিরের মধ্যে ‘বসেন বসেন বইসা যান’ বলে আলোচনায় আসেন। এ নিয়ে একটি ব্যাঙ্গাত্মক গানও বানান প্রত্যয় হিরণের ‘আজাইরা লিমিটেড’।

 

সম্প্রতি চট্টগ্রামের নোয়াপাড়ায় এক ওয়াজ মাহফিল চলাকালীন সকলের সামনে তাহেরী দাবি করেন তাঁকে (তাহেরী) নিয়ে গান করায় প্রত্যয় হিরণ পরীক্ষায় ফেল করেছে। কিন্তু খোঁজ নিয়ে দেখা যায় প্রত্যয় হিরণ এবার উচ্চমাধমিক পরীক্ষায় নারায়ণগঞ্জ কলেজে বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষা দিয়ে ৩ পয়েন্ট ৫৮ পেয়ে উত্তীর্ণ হয়েছে। তাহেরীর এমন মিথ্যা তথ্যে আবারো সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁকে নিয়ে সমালোচনার ঝড় উঠে।

চট্টগ্রামের নোয়াপাড়ায় ওয়াজে তিনি বলেন, ‘‘আমার জিকির নিয়া একটা গান বানাইছে। আচ্ছা আপনারা কি বইসা রইছেন নাকি খাড়াইয়া রইছেন? ‘বসেন’ কওন যাইতো না? এইটা কি শব্দ আরবি নাকি বাংলা? বাংরা ভাষার লাইগা জীবন দিল শহীদ হইল। আর বাংলা শব্দ ‘বসেন’ কইছি হের শরীরে আগুন ধইরা গেছি। আমিযে বসেন কইছি আমার কি কবিরা গুনা হইছে? বেয়াদবি হইছে? দাঁড়ায়া রইছে বসতে কইছি। এই বসেন শব্দটা নিয়া এক বেয়াদব গান বানাইছে ওই বেয়াদবের নাম হইল প্রত্যয় হিরণ।’’

তিনি আরো বলেন, প্রত্যয় হিরণ ছেলেটা ইন্টারে পড়তো মানে এইচএসসিতে পড়তো। সে আমার এইটা নিয়া এমনভাবে ভিডিও বানাইছে ‘বসেন বসেন বইসা জান’ নিয়া। যে ভিডিও বানানোর পরে সারা বিশ্বের মধ্যে প্রায় এক কোটি লোকের উপরে এইটা শুনছে। শুধু তাঁর আইডি থেকেই অনেক লোকে শুনছে। আবার গড়ে যাইয়া কয়েক কোটি মানুষ শুনছে। আর সবার মুখে মুখে এই শব্দটা পরিচিত হইছে। গত কিছুদিন আগে ১৭ তারিখ (জুলাই এর ১৭ তারিখ) রেজাল্ট এর অপেক্ষায় আমি ছিলাম। আমিতো সবার জবাব দেই। আমারে যারা কয় আমি তাদের জবাব দেই। আমারে যারা চেতায় না আমি তাদের ধরিও না। যারা আমার নাম নিয়া ধরে আমিও কেরামতি প্রকাশ করি।

তিনি বলেন, এই প্রত্যয় হিরণ একটা চেংড়া পোলাপান। ভাবলাম যে বয়সটাইতো নাচানাচির বয়স। হেয় যখন আমার বিরুদ্ধে ভিডিও বানাইছে। হেয় আল্লাহর নামে জিকির কাইটা আর জিকিরের মানুষের জিকিরের ভোকালটা নিয়া গানের ভিতরে ঢুকাইছে আমি রেজাল্টটার অপেক্ষা করছিলাম প্রত্যয় হিরণের। দেখলাম ১৭ তারিখে রেজাল্ট দিছে। সে ডাব্বা মারছে।

তিনি আরো বলেন, প্রত্যয় হিরণ মস্তানিতো কম করছোতনা নাচানাচি তাহেরিরে নিয়া। এখন দেখি তুই পরীক্ষার মধ্যে ডাব্বা মারছছ, আলু মারছছ। শরম থাকলে আর কোনোদিন তাহেরির জিকির নিয়া মজা করবি না।

এর আগে গত ১১ জানুয়ারি ‘বসেন বসেন’ শিরোনামে গান বানিয়ে নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেন প্রত্যয় হিরণ। যেখানে মুহূর্তেই গানটি ভাইরাল হয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘বসেন বসেন বইসা যান’ একটি ডায়লগে পরিণত হয়।

প্রত্যয়ের পরীক্ষার ফলাফল নিয়ে তাহেরীর মিথ্যা তথ্যের জবাব দিতে ১৬ আগস্ট আবারো প্রত্যয় হিরণ তাঁর ব্যক্তিগত ফেসবুক একাউন্ট থেকে তাহেরীকে নিয়ে ট্রল ভিডিও ছাড়েন। যেখানে তাহেরীরর দেওয়া প্রত্যয়ের ফেল করার তথ্যের পর সে তার রেজাল্টের ‘মার্কসীট’ হাতে নিয়ে সবাইকে দেখিয়ে দেয় তার আসল ফলাফল।

সত্যতা যাচাই করতে প্রত্যয় হিরণের রোল নম্বার (১৫৩৪৬০) দিয়ে ইন্টারনেটের মাধ্যমে সরকারি ওয়েবসাইটে তার রেজাল্ট দেখা হয়। যেখানে দেখা যায় তাহেরীর দেওয়া তথ্য ভুল। প্রত্যয় হিরণ পাশ করেছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর