rabbhaban

১২৮ বছর বয়সীর পাশে এস আই আজাদ


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার
১২৮ বছর বয়সীর পাশে এস আই আজাদ

১২৮ বছর বয়সী বৃদ্ধর দেখা শোনার ইচ্ছা পোষণ করেছেন সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ। ২০ আগস্ট মঙ্গলবার সকালে সোনারগাঁও থানায় ছেলে ও ছেলের বউদের থেকে বাঁচতে সহযোগিতা চাইতে গেলে এসআই আজাদ এ আশ্বাস দেন।

এসআই আজাদ ফেসবুকে স্ট্যাটাসে লিখেন, ‘সোনারগাঁয়ের চরভবনাথপুর এলাকার বন্দর আলী (১২৮)। সকাল সাড়ে ১১টায় থানার গেইটের সামনে লাঠি ভর দিয়ে গুটি গুটি পায়ে হেটে আমার রুমে এসে করুন কণ্ঠে আমাকে বলে, বাবা তুমি আমাকে বাচাঁও। আমার ছেলে এবং ছেলেদের বউরা আমাকে খাবার দাবার দেয় না এবং কোন খোজ খবরও রাখেনা। উল্টো আমাকে ওরা নির্যাতন করে। বৃদ্ধ বাবার কথাগুলো ভেজা কণ্ঠে থানায় শুনে মাথাটা ঠিক রাখা কঠিন হয়ে পড়ে। আমি বিষয়টি সোনারগাঁও থানার ওসিকে জানালে তিনি দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। পরে আমি পুলিশের টিম নিয়ে বৃদ্ধ বাবাকে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আশ পাশের লোকজনদের জিজ্ঞেসাবাদ করি। ঘটনার সত্যতাও মিলে কিন্তু তার ছেলেদের বাড়ীতে না পাওয়ায় তাদের গ্রেফতারের জন্য অভিযান চলছে। গ্রেফতারের পর ওদের বুঝাবো বৃদ্ধ বাবাকে কষ্ট দেওয়ার যন্ত্রনা কি? তবে যদি তার ছেলে এবং ছেলে বউদের কাছে বৃদ্ধ বাবাটি বোঝায় হয়ে যায়। তবে আমিই বৃদ্ধ বাবাটির দায়িত্ব নিবো যতদিন আল্লাহ তাকে বাচিয়ে রাখেন। একবার ভাবুনতো আমরা কতটা মানুষ হলে এমন বৃদ্ধ বাবাকে কষ্ট দিতে পারি?’

প্রসঙ্গত এর আগেও আজাদ এক বৃদ্ধার দায়িত্ব নেন। তার জন্য নিজের টাকায় ঘর তৈরি করে দেন। দীর্ঘদিন দেখাশোনাও করেন তিনি। পরে ওই বৃদ্ধা মারা যায়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর